লিভিং ইনসাইড

ঠোঁট ছাড়াও বিভিন্নভাবে ব্যবহার করতে পারেন লিপিস্টিক


প্রকাশ: 25/05/2022


Thumbnail

মেয়ে তবে সাজগোজ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। বেশিরভাগ মেয়ে/নারীদেরই পছন্দ। আর এই সাজগোজের মধ্যে প্রধান জিনিসটি হলো লিপিস্টিক। অনেক ভারি মেক-আপ না করলেও ঠোঁটে লিপিস্টিক থাকা চাই-ই-চাই। তবে লিপিস্টিক যে শুধু ঠোঁটেই ব্যাবহার করা যায় এমন টা না। এর বাইরেও রয়েছে লিপিস্টিকের বিভিন্ন ব্যাবহার। 

তাহলে চলুন জেনে নেই বিভিন্নভাবে লিপিস্টিক কিভাবে ব্যাবহার করা যায়-

>> ত্বকের দাগ ঢাকতে ব্যবহার করতে পারেন লিপস্টিক। ত্বক উজ্জ্বল হলে কালার কারেক্টর হিসেবে ব্যবহার করতে পারেন পিচ অথবা কোরাল কালারের লিপস্টিক।

>> ত্বক অপেক্ষাকৃত কম উজ্জ্বল হলে কমলা রঙের লিপস্টিক বযবহার করুন। যেখানে দাগ রয়েছে সেখানে লিপস্টিক লাগিয়ে আঙুল দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এরপর ফাউন্ডেশন বা কনসিলার লাগিয়ে নিন।

>> জমকালো মেকআপের সঙ্গে ক্রিম কনটুরিং করে নিতে পারে। যদি ডার্ক কালারের কনসিলার না থাকে, তবে ডার্ক কালারের লিপস্টিকটাই ব্যবহার করুন।
কনটুরিং এরিয়াগুলোতে ডার্ক ব্রাউন লিপস্টিকটি লাগিয়ে ব্লেন্ড করে নিন। উজ্জ্বল দেখাবে সাজ।

>> অনেক সময় লিপস্টিক ভেঙে যায়। এ ধরনের লিপস্টিক দিয়ে বানিয়ে ফেলতে পারেন লিপবাম। একটি পাত্রে খানিকটা পেট্রোলিয়াম জেলি নিয়ে ভেঙে যাওয়া লিপস্টিক টুথপিক দিয়ে মিশিয়ে নিন। মিশ্রণটি ফ্রিজে রেখে দিন। প্রয়োজন মতো বের করে ব্যবহার করুন লিপবাম হিসেবে।

>> ব্লাশার হিসেবে ব্যবহার করা যায় লিপস্টিক। অল্প লিপস্টিক আঙুলে লাগিয়ে ত্বকে ব্লেন্ড করে নিন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭