ইনসাইড গ্রাউন্ড

সালাহকে হুঁশিয়ারি দিলেন অ্যানচেলোত্তি


প্রকাশ: 25/05/2022


Thumbnail

চ্যাম্পিয়নস লীগের ফাইনাল ম্যাচের আগেই জমে উঠেছে দুই দলের কথার লড়াই। এই যেমন লিভারপুল তারকা মোহামেদ সালাহ তো এবারের ফাইনাল দিয়ে ২০১৮ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে হারের প্রতিশোধ নেওয়ার কথা জানিয়ে দিয়েছেন। 

তবে লড়াই জমে উঠে আরো একধাপ যখন রিয়াল বস অ্যানচেলোত্তি নিজে জড়িয়ে যান এই লড়াইয়ে। তিনি সালাহকে মনে করিয়ে দিয়ে বলেছেন, এটা আসলে লিভারপুলের প্রতিশোধ মিশন নয়, প্রতিশোধের মিশনটা আসলে ১৯৮১ ইউরোপিয়ান ফাইনালে লিভারপুলের কাছে রিয়ালের হারের প্রতিশোধ। 

এবারের ফাইনাল বসছে ফ্রান্সের রাজধানী প্যারিসে। সেবার ইউরোপিয়ান ফাইনালে এই প্যারিসেই লিভারপুলের কাছে হার মেনেছিলো মাদ্রিদ।  

তখনও ফাইনালে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে জায়গা নিশ্চিত হয়নি। ম্যানচেস্টার সিটির বিপক্ষে দ্বিতীয় লেগ খেলা বাকি। তার আগের দিন ভিয়ারিয়ালকে হারিয়ে নিজেদের ফাইনাল নিশ্চিত করে সালাহ বলেছিলেন, ফাইনালে তিনি রিয়াল মাদ্রিদকে চান। পরের দিন নাটকীয় জয়ে ম্যান সিটিকে টপকে মাদ্রিদ ফাইনালে জায়গা নিশ্চিত করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সালাহ যেন তাদের সরাসরি হুমকিই দিয়ে বসলেন, ‘আমাদের কিছু হিসাব-নিকাশ বাকি আছে।’

২০১৮ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের দিকেই ইঙ্গিত করছিলেন এই মিসরীয় ফরোয়ার্ড। যে ম্যাচে তখনকার রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের বাজে ট্যাকলের শিকার হয়ে আধঘণ্টা খেলেই মাঠ ছাড়তে হয়েছিল সালাহকে, হার আর চোটের বিষাদে নীল সালাহ পরের বছরই চ্যাম্পিয়ন্স লিগ জিতলেও রিয়ালের বিপক্ষে প্রতিশোধের আগুন নেভেনি। এবার তাই একেবারে ঘোষণা দিয়ে প্রতিশোধের হুঁশিয়ারি দিয়েছিলেন।

মাদ্রিদ ক্যাম্প থেকে সালাহর হুঁশিয়ারির তাৎক্ষণিক জবাব কেউ দেয়নি। তবে অবশেষে দলটির কোচ অ্যানচেলোত্তি ওই প্রসঙ্গে মুখ খুললেন, ‘২০১৮’র ফাইনাল সালাহ’র জন্য অনুপ্রেরণা হতে পারে, তবে প্যারিসে কিন্তু মাদ্রিদও লিভারপুলের বিপক্ষে একটি ফাইনাল হেরেছিল। তাই আমাদেরও সেই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ আছে।’

আগামী ২৯ মে (রোববার) বাংলাদেশ সময় রাত ১ টায় প্যারিসের স্তাদ দি ফ্রান্সে লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭