ইনসাইড টক

'ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে দুদকের তদন্ত যেন ধামাচাপা না পড়ে যায়'


প্রকাশ: 25/05/2022


Thumbnail

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, আমাদের আয়ের উৎস এবং ব্যয় সরকারের কতৃপক্ষের জানা আছে। তবে আমরা চাইব দুদক ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে যে তদন্ত করছে সেটা যেন ধামাচাপা না পড়ে যায়।

শতাধিক ধর্ম ব্যবসায়ীর দুর্নীতির তদন্ত চেয়ে দুদকে দেওয়া গণকমিশনের তালিকাকে চ্যালেঞ্জ করে গণকমিশনের বিরুদ্ধে দুদকে স্মারকলিপি দিয়েছেন ইসলামিক কালচারাল ফোরাম বাংলাদেশের নেতারা। এ বিষয় নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে একান্ত আলাপচারিতায় শাহরিয়ার কবির এসব কথা বলেন। পাঠকদের জন্য শাহরিয়ার কবির এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিং।

শাহরিয়ার কবির বলেন, আমাদের মধ্যে কোনো লুকোচুরি নেই যে আমরা ভয় পাবো, তাদের মতো হুমকি দিব, রাস্তায় চিল্লাচিল্লি করবো। তাদের আয় ব্যয়ের হিসাব ঠিক নেই দেখেই তারা রাস্তায় চিল্লাচিল্লি করছে, হুমকি দিচ্ছে। আমাদের সব হিসাব নিকাশ ক্লিয়ার আছে। আমরা সবাই নিয়মিত আয়কর জমা দেই। 

তিনি বলেন, ইসলামিক কালচারাল ফোরাম দুদকের কাছে ঘাতক দালাল নির্মূল কমিটির আয়-ব্যয় ও তহবিলের উৎস এবং কমিটির নেতাদের সম্পদের উৎস ও আয় ব্যয়ের ব্যাপারে অনুসন্ধান করতে স্মারকলিপি দিয়েছেন। এখন দুদক সেটা অনুসন্ধান করে দেখবে। 

শাহরিয়ার কবির আরও বলেন, আমরা যে সমস্ত অভিযোগ দুদকের কাছে দিয়েছি, দুদক এই সব অভিযোগ নিয়ে আগে থেকেই তদন্ত করছে। আমরা তাদেরকে বলেছি যে, আমাদের শ্বেতপত্র তাদের তদন্তে ভূমিকা রাখবে। আর গণকমিশনের বিরুদ্ধে দুদকের কাছে ইসলামিক কালচারাল ফোরাম বাংলাদেশ যে অভিযোগ করেছেন আমরা সেটাকে সাধুবাদ জানাই। দুদকের কাছে যে কেউ অভিযোগ করার অধিকার রাখে। এতে আমাদের কোনো আপত্তি নেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭