ইনসাইড গ্রাউন্ড

ম্যাথিউসের সেঞ্চুরি, ব্যাট হাতে দাপট দেখাচ্ছে শ্রীলঙ্কা


প্রকাশ: 26/05/2022


Thumbnail

ঢাকা টেস্টের চতুর্থ দিন সকাল থেকেই ব্যাট হাতে দাপট দেখাচ্ছে শ্রীলঙ্কার। স্বাগতিক বোলারদের শাসন করেছে লঙ্কানদের অপরাজিত দুই ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউস আর দীনেশ চান্দিমাল। চতুর্থ দিনের প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি সফরকারীরা। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩৬৫ রান টপকে এই ৩৪ লিড নিয়েছে দিমুথ করুনারত্নের দল। সেঞ্চুরি করেছেন ম্যাথিউস।

৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৮২ রান আজ বৃহস্পতিবার ঢাকা টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু করে সফরকারীরা। প্রথম ইনিংসে বাংলাদেশ থেকে ৮৩ রানে পিছিয়ে ম্যাথিউস ৫৮ এবং চান্দিমাল ১০ রান নিয়ে দিন শুরু করেন। তাদের গতকালের অবিচ্ছেদ্য ১৬ রানের পার্টনারশিপটা এখন ১০৩-তে গিয়েছে ঠেকেছে। এই দুই ব্যাটসম্যানের ব্যাটেই দাপট দেখাচ্ছে শ্রীলঙ্কা।

যদিও চান্দিমালকে ফেরানোর পথ তৈরি করেছিল বাংলাদেশ দল। অধিনায়ক মুমিনুল হক নিজের প্রথম ওভার হাত ঘোরাতে এসে প্রায় সাফল্য পেয়েই গিয়েছিলেন। কিন্তু রিভিউ নিয়ে টিকে যান চান্দিমাল। একটি উইকেটের খোঁজে পানি-পানের বিরতির পর প্রথম ওভারেই আক্রমণে আসেন মুমিনুল। চতুর্থ বলটি অফ স্টাম্পের বাইরে পড়ে টার্ন করে বেরিয়ে যাওয়ার সময় ব্যাটের খুব কাছ ঘেঁষে জমা পড়ে কিপারের গ্লাভসে। রিভিউ নিয়ে বাঁচেন ব্যাটম্যান।

তখন ৪৩ রানে অপরাজিত চান্দিমাল পরে অর্ধশতক তুলে নেন। ১১৮ বলে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। টেস্ট ক্যারিয়ারে ডানহাতি এই ব্যাটসম্যানের এটি ২২তম অর্ধশত। বাংলাদেশের বিপক্ষে চতুর্থ।

আগের দিন ফিফটির কোটা পূর্ণ করা ম্যাথিউস আজ হাঁটছেন শতকের পথে। দায়িত্বশীল ব্যাটিংয়ে ১০০ রানে অপরাজিত আছেন তিনি। সঙ্গে চান্দিমাল আছেন ৮৩ রান নিয়ে। দুই ব্যাটসম্যানের অপ্রতিরোধ্য ব্যাটিংয়ে ৫ উইকেটে ৩৯৭ রান করেছে শ্রীলঙ্কা। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭