ওয়ার্ল্ড ইনসাইড

লঙ্কান সাবেক প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ সিআইডির


প্রকাশ: 26/05/2022


Thumbnail

শান্তিপূর্ণ বিক্ষোভে হামলার ঘটনায় শ্রীলঙ্কার সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে জিজ্ঞাসাবাদ করেছে দেশটির অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

জানা গেছে, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বাস ভবন টেম্পল ট্রিতে বৈঠকের পর ৯ মে বিক্ষোভকারীদের ওপর হামলার ঘটনা ঘটে। বৈঠকে অংশ নিয়েছিলেন রাজাপাকসেসহ বেশ কিছু সংসদ সদস্য।

পুলিশ জানিয়েছে, কলম্বোর বাস ভবনে সাবেক এ প্রধানমন্ত্রীর তিন ঘণ্টার বক্তব্য রেকর্ড করে সিআইডি। এর আগে ওই ঘটনার বিষয়ে বিভাগটি মাহিন্দা রাজাপাকাসের ছেলে নামাল রাজাপাকসেসহ বেশ কিছু মন্ত্রীর বক্তব্য রেকর্ড করে। 

অর্থনৈতিক সংকটের মধ্যেই সরকারবিরোধী আন্দোলন তীব্র হলে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন মাহিন্দা রাজাপাকসে। এরপর মাহিন্দা রাজাপাকসে ও তার মিত্রদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে দেশটির স্থানীয় একটি আদালত। সরকারবিরোধী বিক্ষোভকারীদের ওপর সহিংসতার অভিযোগে তাদের ওপর ওই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

তাছাড়া শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর হামলার তদন্ত করতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয় কলম্বোর ম্যাজিস্ট্রেট। সেদিনের ওই ঘটনার জেরে দেশটিতে ব্যাপক সহিংসতা ছড়িয়ে পড়ে, যাতে প্রাণ হারান অন্তত নয়জন, ক্ষয়ক্ষতিও হয় প্রচুর। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭