কালার ইনসাইড

'একদম চুপ' করণকে ধমকের সুরে কাজল


প্রকাশ: 27/05/2022


Thumbnail

করণ জোহরের ৫০তম জন্মদিনের পার্টিতে প্রায় গোটা বলিউড এক হয়েছিল যশ রাজ স্টুডিয়োতে। কত গল্প, কত স্মৃতির ভিড়ে জমে উঠেছিল বুধবারের সন্ধে। শাহরুখ খান, কাজল থেকে শুরু করে মাধুরী দীক্ষিতের পুত্র- দুই প্রজন্ম মিলেমিশে একাকার। সেখানেই কথা উঠল নব্বইয়ের দশকের হিট ছবি 'কুছ কুছ হোতা হ্যায়' নিয়ে। 

তারকাদেরও তো বয়স বাড়ে! কাজলের সঙ্গে করণ জোহরের বন্ধুত্বেরও কয়েক দশক হতে চলল। ঝগড়া-খুনসুটি এখনও প্রায় আগেরই মতো। তবে দু'জনেই এখন পরিণতির মধ্যগগনে। আগে যেমন অবুঝের মতো ঝগড়া করতেন, তেমনটা আর করেন না কাজল-করণ। সে কথা বলতে বলতেই হাসছিলেন 'অঞ্জলি', তাঁর পরিচালকের জন্মদিনে এসে। 'কুছ কুছ হোতা হ্যায়ের' সেটে করণের সাথে কাজল যা করেছিলেন, তা নিয়ে আজও লজ্জাবোধ করেন তিনি। 


'কুছ কুছ হোতা হ্যায়'-এর শুটিং চলছে তখন। বাস্কেট বল কোর্টের দৃশ্যে কাজলের জুতোর ফিতে খুলে গিয়েছিল। শরীরটাও ভাল ছিল না নায়িকার। এ দিকে পরিচালক করণ জোহর তাড়া দিচ্ছেন, "আরে, তাড়াতাড়ি ফিতেটা বাঁধ। ওই ভাবে বাঁধছ কেন?" বলতেই থাকেন। আর কাজলও তাড়াহুড়ো করতে গিয়ে গিঁট পাকিয়ে ফেলেন ফিতেয়। তাতে করণ আরও একটু উষ্মা দেখান। আর তাতেই খেপে যান 'অঞ্জলি'! গর্জে উঠে বলেন, "একদম চুপ!"

সেই ধমকে ঘাবড়ে গিয়েছিলেন করণ। পরে কাজলের মাথা ঠাণ্ডা হলে তিনিও অনুশোচনায়, লজ্জায় মরমে মরছিলেন। যতই বন্ধু হোন করণ, পরিচালক যে! তিনিই তো ছবির সেটে দণ্ডমুণ্ডের কর্তা! সবার সামনে তাঁকে এমন ভাবে বলা ঠিক হয়নি ভেবে কাজল টানা ১০ মিনিট ধরে ক্ষমা চান এর পর।

করণ তখন আরওই অপ্রস্তুত। কাজলের খারাপ লেগেছে দেখে তাঁকেও এ বার ক্ষমা চাইতে হল। সেই নাটকীয় দৃশ্য ছবির অংশ না হলেও আজও মনে রেখেছেন দু'জনেই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭