ইনসাইড ক্যারিয়ার

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত


প্রকাশ: 27/05/2022


Thumbnail

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ মে) দুপুর ১২টায় ২০০ নম্বরের এ লিখিত পরীক্ষা শেষ হয়। এর আগে সকাল ১০টায় ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়।

ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, ঢাকা কলেজ কেন্দ্রে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে বিসিএস প্রিলিমিনারি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পর্যাপ্ত পরিমাণ পরীক্ষার্থীর উপস্থিতি আমরা লক্ষ্য করেছি। ঠিক কত শতাংশ  উপস্থিত হয়েছে তা কিছুক্ষণ পর আমরা জানাতে পারব।

এর আগে সকাল ১১টার দিকে রাজধানীর ঢাকা কলেজ কেন্দ্র পরিদর্শনে আসেন পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

পরিদর্শন শেষে তিনি বলেন, সারাদেশে কোন ধরনের প্রশ্নপত্র ফাঁস অথবা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এখন আর সম্ভাবনাও নেই। কারণ পরীক্ষা শুরুর ১৫ থেকে ২০ মিনিট ঝুঁকি থাকে। আর আমরা যেভাবে প্রস্তুতি নিয়েছি প্রশ্ন ফাঁসের কোনো সুযোগও নেই।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ছয় সেট প্রশ্ন করেছি। আজ সকাল সাড়ে ৯টায় লটারির মাধ্যমে সেট পছন্দ করে প্রিন্ট দিয়ে কেন্দ্রে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এবার ৪৪তম বিসিএসে ১ হাজার ৭১০টি পদের বিপরীতে আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। সে হিসেবে প্রতিটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০৫ জন প্রার্থী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭