ইনসাইড বাংলাদেশ

বাংলাদেশ শস্য সাগরে পরিপূর্ণ একটি দেশ: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী


প্রকাশ: 28/05/2022


Thumbnail

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ শস্য সাগরে পরিপূর্ণ একটি দেশ। ভাতে মাছে বাঙালী। এই বাংলাদেশ একটি সময় এমন হয়েছিল, যখন ছিল মাছের আকাল। অনেকে বলতো যে সারা মাসে আমরা ভালো করে মাংস খেতে পারি না। এখন কোনো কোনো বাড়িতে তিন বেলাও মাংস খাওয়া হয়। এখন কিন্তু মাছের আকার নেই। 

শনিবার (২৮ মে) সকাল সাড়ে ১০টা দিকে ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে 'প্রণিসম্পদ খাতে উন্নয়ন ও সম্ভবনা: গণমাধ্যমের ভূমিকা' শীর্ষক কর্মশালা ও ফেলাে নির্বাচন অনুষ্ঠান তিনি এসব কথা বলেন। কর্মশালাটি প্রাণিসম্পদ অধিদপ্তর এবং পরিপ্রেক্ষিতের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে।

তিনি বলেন, একটি ভালো সংবাদ যদি হয়, সেটি দেখে মানুষ উজ্জীবিত হয়। সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রেরণায় অভাবনীয়ভাবে সে শক্তি সঞ্চার করতে পারে। এজন্য আমরা চাই যে, প্রাণিসম্পদ সেক্টরকে সম্ভাবনার দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাংবাদিকদের চেয়ে বড় সহায়ক শক্তি আমার ধারণা আর কেউ নেই। আমরা একটি ভালো কিছু সৃষ্টি করি কিন্তু সেই সৃষ্টির বিষয়ে কেউ কিছু জানলো না, তাতে কোনো লাভ নেই। 

অনুষ্ঠানের শুরুতেই প্রবীণ সাংবাদিক, কলাম লেখক, অমর একুশে গানের রচয়িতা প্রয়াত আবদুল গাফ্‌ফার চৌধুরীর প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর কর্মশালা শুরু হয়।

পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীরের পরিচালনায় এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা: মনজুর মোহাম্মদ শাহজাদার সভাপতিত্বে কর্মশালায় আরও উপস্থিত আছেন, বিশিষ্ট সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭