লিভিং ইনসাইড

এই গরমে ত্বক ও চুলের যত্নে রাখুন বাটারমিল্ক


প্রকাশ: 29/05/2022


Thumbnail

গরমের তীব্র দাবদহে ত্বক ও চুলের স্বাস্থ্য ঠিক রাখার পাশাপাশি সুস্বাস্থ্যের জন্য বাটারমিল্কে সঙ্গী করতে পারেন। কারণ এটি শুধুমাত্র অন্ত্রের জন্যই ভালো নয়, আপনার ত্বক ও চুলের স্বাস্থ্যের জন্যও বিশেষ উপকারী।

বাটারমিল্ক ল্যাকটিক অ্যাসিড সমৃদ্ধ। এতে ভালো ব্যাকটেরিয়া উপস্থিত থাকায় ত্বকে জাদুর মতো কাজ করে। এই উপাদান শরীর থেকে টক্সিন এবং অবাঞ্ছিত মৃত কোষগুলোকে সরিয়ে দেয়।

এছাড়া রূপচর্চাতেও বাটারমিল্ক চমৎকার। ত্বক পরিষ্কারক, টোনার, রোদে পোড়া ভাব, ব্রণের দাগ থেকে মুক্তি পেতে এটি সাহায্য করে।

ত্বকে বাটারমিল্ক ম্যাসাজে মৃত কোষ অপসারণের পাশাপাশি ত্বকে ব্যাকটেরিয়ার গ্রোথে বাঁধা দেয়। বাটারমিল্কের সঙ্গে অলিভ ওয়েল, বাদাম তেল, গোলাপ জল দিয়ে ১৫ মিনিট ম্যাসাজ করার অভ্যাসে ভালো ফলাফল দ্রুত পাবেন।

ক্ষতিগ্রস্ত ও নির্জীব ত্বককে হেলদি করে তুলতে, বলিরেখা, রোদে পোড়া ভাব দূর করতে বাটারমিল্কের সঙ্গে মধু, গোলাপ জল ও অ্যালোভেরা মিশিয়ে নিতে পারেন। এই মিশ্রণ মাথার ত্বকে ম্যাসাজ করলে খুশকির সমস্যা নিমিষেই দূর হবে।

বাটারমিল্ক ত্বকে আর্দ্রতা এবং পুষ্টি সরবরাহ করার কাজে বেশ পরিচিত। এই কার্যকারিতা আরও বেড়ে যায় যখন এর সঙ্গে ওটমিল মেশানো হয়। ম্যাসাজ করা ছাড়াও সকালের নাশতায় রাখতে পারেন ওটমিল ও বাটারমিল্ককে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭