ইনসাইড টক

‘সফলতাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে ষড়যন্ত্রকারীরা উত্তপ্ত পরিবেশ সৃষ্টি করছে’


প্রকাশ: 29/05/2022


Thumbnail

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা অবশ্যই একটি পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ। কারণ, দেশ এখন একটি স্থিতিশীল পরিবেশের মধ্যে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রগতির ধারায় এগিয়ে যাচ্ছে। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে সেশনজট উত্তরণ ঘটিয়ে একটি শিক্ষার সুষ্ঠু পরিবেশ চলছিল। তারমধ্যে বাঙালি জাতির স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন। এই সফলতাকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য, মানুষের দৃষ্টি ভিন্ন খাতে প্রভাবিত করার জন্য দেশ ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা দেশে একটি উত্তপ্ত পরিবেশ সৃষ্টি করছে।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ, ছাত্রলীগের ভূমিকাসহ, বিএনপির আন্দোলনের হুঙ্কারসহ বিভিন্ন বিষয় নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে আলাপচারিতায় জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেছেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এই ষড়যন্ত্রকারীরা লাশের রাজনীতি করছে। তাদের লাশ দরকার। এর আগেও তারা বলেছিল যে, বিশ্ববিদ্যালয়ে লাশ দরকার। কাজেই এই যে লাশের রাজনীতি তারা করছে, এই লাশের রাজনীতি করে পদ্মা সেতু উদ্বোধনে সারা বাঙ্গালী জাতি যে উৎসব উদ্দীপনার মধ্যে রয়েছে তার সেটার ছেদ ঘটাতে চাচ্ছে।

ছাত্রলীগের ভূমিকা আক্রমণাত্মক কেন জানতে চাইলে তিনি বলেন, ছাত্রলীগের আক্রমণাত্মক ভূমিকা নয়। শিক্ষাঙ্গনের স্বাভাবিক পরিবেশ সুরক্ষার জন্য ছাত্রলীগ একটি পবিত্র দায়িত্ব পালন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে শহীদ মিনারে সাংবাদিক সম্মেলনের নামে লাঠিসোটা, রড, দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সজ্জিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চত্বর দখলের চেষ্টা চালালো বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদল। এর পেছনে দেশীয় এবং আন্তর্জাতিক অনেক ইন্ধনদাতা রয়েছে, যাদের সম্পর্কে সজাগ এবং সর্তক এখনই হতে হবে এবং ঐক্যবদ্ধ হয়ে ছাত্র গণজাগরণ তৈরি করতে হবে।

ছাত্রলীগের শুদ্ধি অভিযান প্রসঙ্গে তিনি বলেন, ছাত্রলীগের ভেতরে এ ধরনের কেউ চিহ্নিত হলে সঙ্গে সঙ্গে কিন্তু তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়ে থাকে। কাজেই আমরা, ছাত্রলীগ এ ব্যাপারে অত্যন্ত সর্তক এবং সজাগ।

বিএনপির আক্রমণাত্মক বক্তব্য প্রসঙ্গে জাহাঙ্গীর কবির নানক বলেন, এসব শব্দবোমার সঙ্গে আমরা অভ্যস্ত। এসব শব্দবোমা, আগুন সন্ত্রাস, সহিংসতা এগুলো বিএনপির রাজনীতি। বিএনপি চেষ্টা করছে। তবে বিএনপির কোনোটিতেই সফল হবে না। বিএনপিতে যারা রাজনৈতিক চিন্তাধারার আছেন তারা অবশ্যই নির্বাচনে আসবেই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭