ওয়ার্ল্ড ইনসাইড

পুরুলিয়ার জেলা প্রশাসককে থাপ্পড় মারতে চাইলেন মমতা


প্রকাশ: 30/05/2022


Thumbnail

পশ্চিমবঙ্গে ইটভাটা থেকে পাওয়া রাজস্বের হিসাব নিয়ে গড়মিল দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে, সরকারি কর্মচারীদের ‘পকেটে’ চলে যাচ্ছে বেশ বড় অংশ। সোমবার পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকে এমন অভিযোগ উঠতেই রাগে অগ্নিশর্মা হন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

শুক্রবার (২৭ মে) পুরুলিয়া জেলার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর কাছে তৃণমূলের এক নেতা অভিযোগ করেন, স্থানীয় ইটভাটা থেকে যে সরকারি অর্থ আদায় হয়, তার সঠিক হিসাব পাওয়া যায় না। সেগুলো সরকারী কর্মচারিদের পকেটে যায় এমন অভিযোগ উঠতেই মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন জেলা শাসককে। 

উদ্বেগের গলায় মুখ্যমন্ত্রীকে বলেন, ‘‘ডিএম শুনতে পাচ্ছো? এগুলো কিন্তু তৃণমূল করেনি। করছে প্রশাসনের নিচের তলার কর্মীরা।’’ তিনি আরও বলেন, ‘‘নিজেরা টাকাটা নেয়, নিজেরাই খেয়ে নেয়! কী জেলা চালাচ্ছ তুমি (জেলাশাসক)? এতদিন জেলায় আছো। আমার ধারণাই বদলে গেল।’’ 

এখানেই না থেমে মমতা আরও বলেন, ‘‘এতকিছু দিচ্ছি মানুষকে, তবু কয়েকজন এত লোভী কেন হয়ে গেছে। আর কত চাই? আমার পার্টির লোক হলে আমি টেনে চারটা থাপ্পড় মারতাম। তাদের আমি সবসময় শাসন করি।’’

‘‘আমি কথা বলছি (প্রশাসনিক বৈঠকে), তোমার পুলিশ চলে যাবে, তদন্ত করবে। একে বলে প্রশাসন, একে বলে কাজ। গরিব মানুষ যখন একটা কমপ্লেইন করে, আমি নিতে পারি না। সে যে-ই হোক।’’ জেলাশাসককে বলেন মূখ্যমন্ত্রী মমতা। 

সূত্র : আনন্দবাজার পত্রিকা



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭