ইনসাইড পলিটিক্স

সিলেট থেকে ‘সরকার পতন আন্দোলনের’ ডাক মেয়র আরিফের


প্রকাশ: 31/05/2022


Thumbnail

সিলেট শাহজালাল পূণ্যভূমি থেকে ‘সরকার পতনের আন্দোলন শুরু’ করতে চান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তাই ঘোষণা দিয়েছেন স্বৈরাচারী সরকার পতনের আন্দোলনের।

সোমবার (৩০ মে)  বিএনপির সভা থেকে এমন ঘোষণাও দিলেন দলটির কেন্দ্রীয় এই নেতা। 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে শোক র‍্যালি শেষে আয়োজিত সভায় সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে সিসিক মেয়র ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী বলেন- আজ সিলেটের ছাত্র, শ্রমিক ও মেহনতি মানুষ ঐক্যবদ্ধ হয়েছে এই সরকারের পতনের লক্ষ্যে। আজ থেকে সিলেট শাহজালালের এই পূণ্যভূমি থেকে এই স্বৈরাচারী সরকার পতনের আন্দোলন শুরু হলো। 

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কইয়ূম চৌধুরীর পরিচালনায় সভায় সভাপতির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। 

তিনি তাঁর বক্তব্যে বলেন, সিলেট বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের সকল পর্যায়ের অবদানের কারণে আজ আমরা নতুন ইতিহাস রচনা করতে পেরেছি। যার শাহাদাত মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আজ আমাদের এই শোক র‍্যালি, তিনি এমন একজন মানুষ যার বিরোধিতা করার যৌক্তিক ভাষা নাই। যারা তাঁর বিরোধিতা করে তারা শুধু অপপ্রচার করে আর চরিত্র হননের চেষ্টা করে। মিথ্যা রটনা করে। 

বিকাল সোয়া ৩টার দিকে নগরীর রেজিস্ট্রি মাঠ থেকে র‌্যালিটি বের হয়ে বন্দরবাজার, জিন্দাবাজার ও চৌহাট্টা প্রদক্ষিণ করে আম্বরখানায় পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক পথসভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে সিলেট জেলা ও মহানগর বিএনপি এবং জেলা-মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষকদল, ছাত্রদলসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭