ইনসাইড ট্রেড

অতিরিক্ত দাম নেওয়ায় আড়ং-কে জরিমানা


প্রকাশ: 31/05/2022


Thumbnail

রাজশাহীতে আড়ংয়ের একটি আউটলেট নির্ধারিত দামের চেয়ে বেশি দাম নেওয়ায় আড়ং-কে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়। 

জানা যায়, গত ২১ এপ্রিল একটি পায়জামা কিনেছিলেন- ইশতিয়াক আহমেদ নামের এক ক্রেতা। প্রাইস ট্যাগে তার দাম লেখা ছিল ৫৪৪ টাকা।

কিন্তু কাউন্টারে দাম পরিশোধ করতে গেলে তার কাছ থেকে নেওয়া হয় ৫৭৬ টাকা। নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা নেওয়ায় এ নিয়ে গত ১১ মে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করেন এই ক্রেতা। পরে সোমবার (৩০ মে) আড়ং কর্তৃপক্ষকে অভিযোগের শুনানিতে ডাকা হয়। সেখানে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা নেওয়ায় ওই প্রতিষ্ঠানটিকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, পায়জামা কিনে দাম বেশি নেওয়ায় তিনি সরকারি এই দপ্তরের অভিযোগ করেন। পরে শুনানির জন্য আড়ং কর্তৃপক্ষকে বিভাগীয় কার্যালয়ে ডাকা হয়।

এখানে শুনানির সময় আড়ংয়ের রাজশাহী ব্যবস্থাপক দাম বেশি নেওয়ার অভিযোগ স্বীকার করেন। তবে এটা ভুলবশত হয়েছে বলেও দাবি করেন। এ সময় আড়ং রাজশাহীর আউটলেটকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। আর জরিমানা আদায়ের পর নিয়ম অনুযায়ী তার ২৫ শতাংশ টাকা অভিযোগকারীকে সঙ্গে সঙ্গে পরিশোধ করা হয়। বাকি টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে বলেও জানান- ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭