কালার ইনসাইড

সিডনি চলচ্চিত্র উৎসবের বিচারক ফারুকী


প্রকাশ: 31/05/2022


Thumbnail

সিডনি চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্ব পালন করবেন মোস্তফা সরয়ার ফারুকী। উৎসবে বিচারকদের নেতৃত্ব দেবেন অভিনেতা এবং নির্মাতা ডেভিড ওয়েনহাম। ৮ থেকে ১৯ জুন পর্যন্ত চলবে এই উৎসব।

মঙ্গলবার উৎসবের বিচারকদের তালিকা প্রকাশ করেছে সিডনি চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষ। এবছর বিচারকের ভূমিকায় আরও থাকছেন লেখক ও নির্মাতা জেনিফার পিডম (অস্ট্রেলিয়া), বার্লিন গোল্ডেন বিয়ার জয়ী লেখক-নির্মাতা-প্রযোজক সেমিহ কাপ্লানোগলু (তুরস্ক) এবং কাওয়াকিতা মেমোরিয়ান ফিল্ম ইন্সটিটিউটের পরিচালক ইউকা সাকানো (জাপান)।

এশিয়ার চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ এবং অস্ট্রেলিয়ার বড় চলচ্চিত্র উৎসবগুলার একটি হলো সিডনি ফিল্ম ফেস্টিভাল। উৎসবে প্রতিযোগিতা বিভাগে এক ডজন ছবি ছাড়াও অন্যান্য বিভাগে ৬৪টি দেশ থেকে থাকছে দুইশোর মতো সিনেমা। তারমধ্যে আছে ফারুকীর আলোচিত ছবি ‘নো ল্যান্ডস ম্যান’।

এ বিষয়ে ফারুকী বলেন, প্রতিযোগিতা বিভাগের বিচারকদের একজন হিসেবে উৎসবে যোগ দিবো, সেই সাথে আমার ‘নো ল্যান্ডস ম্যান’ ছবিটি দেখাবে। এ উপলক্ষ্যে মেলবোর্ন থেকে আসবেন ‘নো ল্যান্ডস ম্যান’ এর অভিনেত্রী মেগান মিশেল।

উৎসবে ১৬ ও ১৯ জুন দর্শক দেখতে পারবেন ‘নো ল্যান্ডস ম্যান’। ১৬ জুন স্থানীয় সময় রাত ৮টা ১৫ মিনিটে জর্জ স্ট্রিটের ৩ নম্বর সিনেমা হলে এবং ১৯ জুন রাত ৮টায় প্যালেস সেন্ট্রাল সিনেমা হলে অগ্রিম টিকেট কেটে সিনেমাটি দেখতে পারবেন দর্শক।

এরআগে গত ফেব্রুয়ারিতে ২৮তম ভেসুল চলচ্চিত্র উৎসবে দেখানো হয় মোস্তফা সরয়ার ফারুকীর প্রথম আন্তর্জাতিক ভাষার ছবি ‘নো ল্যান্ডস ম্যান’। শুধু তাই নয়, উৎসবে দর্শক পছন্দে সেরা ছবিও নির্বাচিত হয় এটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭