ওয়ার্ল্ড ইনসাইড

আটক স্বাস্থ্যমন্ত্রীর সমর্থনে কেজরিওয়াল


প্রকাশ: 31/05/2022


Thumbnail

অবৈধ আর্থিক লেনদেনের অভিযোগে আটক আম আদমি পার্টির নেতা ও দিল্লীর স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের পাশে দাড়ালেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। 

মঙ্গলবার (৩১মে) দুপুরে কেজরিওয়াল বলেন, ‘মামলাটি পুরোপুরি জাল এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। ’

সোমবার (৩০মে) কয়েক ঘন্টা জেরার পর দিল্লীর স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করে ইডি। এর পরই বিজেপি এবং কংগ্রেস মন্ত্রিসভা থেকে সত্যেন্দ্রকে বরখাস্ত করার দাবি তোলে। 

তবে অরবিন্দ কেজরিওয়াল মঙ্গলবার (৩১মে) স্পষ্ট করে দিয়েছেন, রাজনৈতিকভাবে সত্যেন্দ্রর পাশেই থাকবে দল।

কেজরিওয়ালের দাবি, তিনি সত্যেন্দ্রের বিরুদ্ধে ইডির দায়ের করা মামলা নিজে খতিয়ে দেখে কেন্দ্রের রাজনৈতিক ষড়যন্ত্রের স্পষ্ট ছাপ পাচ্ছেন।

প্রসঙ্গত, চলতি মাসে পাঞ্জাবের আপ সরকারের স্বাস্থ্যমন্ত্রী বিজয় সিংলার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পরেই মুখ্যমন্ত্রী মান তাকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেছিলেন।

চলতি বছরের জানুয়ারিতে হাওয়ালা চক্রের মাধ্যমে বেআইনিভাবে আর্থিক লেনদেনের অভিযোগে সত্যেন্দ্র, তার স্ত্রী ইন্দু এবং কয়েকজন আত্মীয়ের ঠিকানায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। তার মধ্যে কলকাতার কয়েকটি ব্যাবসায়িক সংস্থার দপ্তরও ছিল। সে সময় চার কোটি ৮১ লাখ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল ইডি। তার আগে দুর্নীতি প্রতিরোধ আইনে আরেক কেন্দ্রীয় সংস্থা সিবিআই সত্যেন্দ্রর বিরুদ্ধে এফআইআর দায়ের করে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭