ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপ হকি: পাকিস্তানের কাছে বড় হার বাংলাদেশের


প্রকাশ: 01/06/2022


Thumbnail

পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে পাকিস্তানের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। এর ফলে এশিয়া কাপ হকিতে আবারও ষষ্ঠ অবস্থান নিয়ে টুর্নামেন্ট শেষ করতে হলো লাল-সবুজের জার্সিধারীদের।

বুধবার ইন্দোনেশিয়ার জেবিকে ফিল্ডে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে ৮-০ গোলে হেরেছে বাংলাদেশ।

ম্যাচের প্রথম কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে পাকিস্তানকে এগিয়ে নেন রেজওয়ান আলি। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে পিসি থেকেই ব্যবধান দ্বিগুণ করেন মোবাশ্বের আলি। তৃতীয় কোয়ার্টারে শুরুতে একটি এবং পরে আরও দুটি গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। চতুর্থ কোয়ার্টারে আরও তিন গোল করে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

এর আগে, স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৪-২ গোলে হারিয়ে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। দক্ষিণ কোরিয়ার কাছে ৬-১ গোলে হেরে প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে ২-১ গোলে জিতে ঘুরে দাঁড়িয়েছিল। পরে মালয়েশিয়ার কাছে ৮-১ গোলের বড় ব্যবধানে হেরে ৩ পয়েন্ট নিয়ে পুল ‘বি’-তে তৃতীয় হয় বাংলাদেশ।

এশিয়া কাপের সর্বশেষ আসর ২০১৭ সালে বসেছিল ঢাকায়। চীনের বিপক্ষে ৩-৩ ড্রয়ের পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচ খেলার সুযোগ পায় স্বাগতিকরা। সে ম্যাচে জাপানের কাছে ৪-০ গোলে হেরে ৬ষ্ঠ অবস্থানে আসর শেষ করেছিল বাংলাদেশ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭