টেক ইনসাইড

ফেসবুক থেকে পদত্যাগের ঘোষণা দিলেন শেরিল স্যান্ডবার্গ


প্রকাশ: 02/06/2022


Thumbnail

প্রযুক্তি দুনিয়ার অন্যতম শীর্ষ নারী নেতৃত্ব ও  ফেইসবুকের প্রধান পরিচলন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ পদত্যাগ করছেন। জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ১৪ বছর কাজ করার পর  নিজের ভেরিফাইড ফেইসবুক পেইজে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

স্যান্ডবার্গ পদত্যাগের কারণ উল্লেখ করে নিজের ফেইসবুক ফেইজে লিখেন, 'নিজের গড়ে তোলা ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন।' এইদিকে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি মেটার বিজ্ঞাপন বাজারে মন্দা ও টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতা দেখা দেয়। এর মধ্যেই স্যান্ডবার্গ পদত্যাগের ঘোষণা দিলেন। তাঁর এই আকস্মিক পদত্যাগের ঘোষণায় মেটার শেয়ার প্রায় ৪ শতাংশ কমে যায়।

ফেসবুক পোস্টে স্যান্ডবার্গ বলেছেন, ২০০৮ সালে যখন আমি এই কাজটি নিয়েছিলাম, ভেবেছিলাম পাঁচ বছর এখানে থাকব। কিন্তু ১৪ বছর পর জীবনের পরবর্তী অধ্যায় লেখার সময় এসেছে।

স্যান্ডবার্গের পদত্যাগ নিয়ে নিজের পোস্টে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বলেছেন, তাঁর প্রস্থান একটি যুগের সমাপ্তি। বিশ্বজুড়ে লাখ লাখ মানুষের জন্য সুযোগ তৈরি করেছেন স্যান্ডবার্গ। আজকের মেটার সাফল্যের পেছনে তাঁর অনেক অবদান।

উল্লেখ্য, শেরিল স্যান্ডবার্গ ২০০৮ যখন ফেসবুকে যোগ দেন তখন জাকারবার্গের বয়স ছিল মাত্র ২৩ বছর। এরপর থেকে স্যান্ডবার্গ প্রতিষ্ঠানের দক্ষ জনবল তৈরি ও একটি ছোট্ট স্টার্টআপকে বাস্তবে রূপ দিতে অনেক পরিশ্রম করেছেন। ফেসবুকের বিজ্ঞাপন ব্যবসার স্থপতি বলা হয় শেরিলকে। যার অবদানের ফলে আজ বিশ্বব্যপী কনটেন্ট ক্রিয়েটররা আয়ের সুযোগ পেয়েছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭