ইনসাইড গ্রাউন্ড

রোনালদোকেও ছুয়ে ফেললেন মেসি!


প্রকাশ: 02/06/2022


Thumbnail

২০২১ সালের আগ পর্যন্তও যার হাতে ছিলো না দলের হয়ে কোনো ট্রফি সেই কিনা আজ দুটি ট্রফির মালিক। সেই সঙ্গে এই ক্ষুদে জাদুকরকে তুলনা করা হয় যেই ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে, তাকেও ছুয়ে ফেললেন ফিনালিসিমা ট্রফি জেতার মধ্য দিয়ে। এক কথায় কোপা আমেরিকার শিরোপা জেতার পর থেকে আর্জেন্টিনা রয়েছে এক দুর্দান্ত ফর্মে। গতকাল ছিলো ইউরো কাপের চ্যাম্পিয়ন ইতালি সঙ্গে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার খেলা। এটির নাম করণ করা হয়েছিল ফিনালিসিমা। প্রায় ২৯ বছর পর আয়োজিত এই ফিনালিসিমায় বুধবার রাতে ৩-০ গোলে ইতালিকে পরাস্তা করে লাতিন আমেরিকার ফুটবল পরাশক্তি আর্জেন্টিনা। আর তাতেই ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছুয়ে ফেললেন চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

লড়াইটা ছিল ইউরোপের সেরা বনাম লাতিন আমেরিকার সেরা দলের। কোপা আমেরিকা বিজয়ী আর্জেন্টিনা ও ইউরো কাপ বিজয়ী ইতালির মধ্যে। শেষ হাসি লাতিন আমেরিকারই। কোপা আমেরিকার পর আবার দেশের হয়ে ট্রফি জিতলেন লিওনেল মেসি। আর এর মধ্য দিয়েই ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে। পর্তুগালের তারকা ফুটবলার দেশের হয়ে ইউরো কাপ এবং ন্যাশনস লিগ জিতেছেন। মেসি কোপা আমেরিকার পর ফিনালিসিমাও জিতলেন। অর্থাৎ, দেশের হয়েও ট্রফির নিরিখেও সমান-সমান হয়ে গেলেন মেসি-রোনালদো। বুধবার আর্জেন্টিনার হয়ে গোল করেন লাউতারো মার্তিনেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া এবং পাওলো দিবালা।

ম্যাচ শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়াও জানিয়েছেন মেসি। তিনি জানান, যেকোনো দলকে মোকাবিলা করার জন্য প্রস্তুত তার দল। ইতালির মতো দারুণ দলকে হারিয়ে ফাইনালিসিমা জেতায় আনন্দটা আরও বেশি বলে মন্তব্য করেছেন তিনি। সবমিলিয়ে দারুণ অভিজ্ঞতার কথাই জানালেন আর্জেন্টাইন অধিনায়ক।মেসি বলেছেন, আমরা এখানে এসেছি যেকোনো দলকে মোকাবিলা করতে। আজকের পরীক্ষাটি দারুণ ছিল কারণ ইতালি খুব ভালো দল। আমরা জানতাম ম্যাচটি খুব ভালো হতে চলেছে এবং শেষ চ্যাম্পিয়ন হতে পারায় খুবই আনন্দিত।

ফুটবল বিশ্লেষকদের মতে, মেসি নিজের দেশের হয়ে শিরোপা জিতছে এটা অনেক ভালো খবর। বিশেষ করে তার দর্শকরা বেশি উদযাপন করছে কারণে ক্রিশ্চিয়ানো রোনালদোকেও ছুয়ে ফেলেছে মেসি। এখন মেসি তার কথায় যে ইঙ্গিত দিয়েছেন তাতে তিনি যে এখানে থেমে যেতে চান না সেটাই জানান দিয়েছেন। সামনে ফুটবল বিশ্বকাপে যে আর্জেন্টিনাকে নিয়ে মেসি একটি লম্বা দৌড় দেবেন সেটি অনেকটাই অনুমান করা যাচ্ছে। এখন দেখার কি হয়।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭