ইনসাইড পলিটিক্স

পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রে বিএনপি


প্রকাশ: 02/06/2022


Thumbnail

উদ্বোধনের অপেক্ষায় স্বপ্নের সেতু। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাঙ্গালী জাতির জন্য এক অবিস্মরণীয় অর্জন। বাংলাদেশের প্রতিটি মানুষের জন্য পদ্মা সেতু এক গর্বের নাম, পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে এক অনন্য মাইলফলক। পদ্মা সেতু কোনো রাজনৈতিক দল, গোষ্ঠী, ব্যক্তি বিশেষের নয়। পদ্মা সেতু এই বাংলাদেশের প্রতিটি মানুষের। কিন্তু সেই পদ্মা সেতু নিয়ে রাজনীতি এবং ষড়যন্ত্রে লিপ্ত বাংলাদেশের প্রধান বিরোধী রাজনৈতিক দল বিএনপি। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘পদ্মা সেতু সরকারের লুটপাট, আত্মসাৎ এবং দুর্নীতির প্রতীক।’ বিএনপি নেতারা পদ্মা সেতু নিয়ে এমন একের পর এক বিষেদাগার করে চলেছে।

রাজনৈতিক সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, দেশ একটি স্থিতিশীল পরিবেশের মধ্যে দিয়ে যাচ্ছিল। আগামী জাতীয় নির্বাচন নিয়ে দলগুলো ঘরোয়াভাবে প্রস্তুতি নেওয়া শুরু করেছে। সব কিছু মিলিয়ে দেশের একটি গণতান্ত্রিক ব্যবস্থার সহবস্থান ছিল। এর মধ্যে গত ২৪ মে পদ্মা সেতু উদ্বোধনের তারিখ সরকার ঘোষণা করে। পদ্মা সেতু উদ্বোধন হলে আওয়ামী লীগ সরকার এবং দেশের জনগণ এক অনন্য মাইলফলক গড়বে। আর এটি বিএনপির জন্য কাটা গায়ে নুনের ছিটার মতই। আর সেকারণেই দেশের জনগণের দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতে দেশের বিভিন্ন জায়গায় বিএনপি সংঘর্ষে জড়িয়েছে এবং সহিংসতার চেষ্টা করছে বলে একাধিক মহল মনে করছে।

পদ্মা সেতু প্রকল্পের শুরু থেকেই এটি বন্ধের ষড়যন্ত্রে লিপ্ত ছিলো বিএনপি। পদ্মা সেতুতে অর্থায়নে বিশ্বব্যাংকের সরে যাওয়ার পিছনে বিএনপির ষড়যন্ত্র ছিলো প্রকাশ্য। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, স্বপ্নের সেতু উদ্বোধনের প্রাক্কালে বিএনপি নেতাদের এই ধরণের সমালোচনায় এটি স্পষ্ট যে, তাঁরা দেশ ও দেশের জনগণের উন্নয়ন চায় না। তাঁরা শত ষড়যন্ত্র করেও পদ্মা সেতুর নির্মাণ বন্ধ করতে পারেনি। আর তাই এখন পদ্মা সেতু উদ্বোধনের পূর্বে তাঁরা যেকোনো মূল্যে পদ্মা সেতু নিয়ে বিতর্ক তৈরি করতে চায় এবং দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭