ওয়ার্ল্ড ইনসাইড

১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা মাস্কের


প্রকাশ: 03/06/2022


Thumbnail

অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন টেসলার নির্বাহী ইলন মাস্ক সম্প্রতি নিজ প্রতিষ্ঠানের ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিলেন। টেসলার নির্বাহীদের কাছে পাঠানো এক ই-মেইলে কর্মীসংখ্যা কমানোর এই পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।  

রয়টার্স সূত্রে জানানো হয়েছে, বৃহস্পতিবার (২ জুন) পাঠানো ইমেইলের শিরোনাম ছিল ‘বিশ্বজুড়ে সব নিয়োগ স্থগিত’। এতে অর্থনীতি সম্পর্কে নিজের ‘প্রচণ্ড বাজে অনুভূতির’ কথা উল্লেখ করে টেসলার জনবল ১০ শতাংশ কমানোর পরিকল্পনা জানান বিশ্বের শীর্ষধনী।

এর মাত্র দুদিন আগেই সব কর্মীকে কর্মস্থলে ফিরতে নাহয় চাকরি ছেড়ে দিতে বলেছিলেন টেসলা সিইও। বিশ্বজুড়ে অর্থনৈতিক মন্দার শঙ্কা নিয়ে কয়েকদিন থেকেই বেশ সোচ্চার তিনি।

কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনার বিষয়ে প্রতিষ্ঠানটির কোনো মন্তব্য পাওয়া যায়নি। তাছাড়া, টেসলার কর্মী ছাঁটাইয়ের সঙ্গে ইলন মাস্কের টুইটার কেনার কোনো সম্পর্ক রয়েছে কি না, তাও নিশ্চিত হওয়া যায়নি।

টেসলা ও এর সহযোগী প্রতিষ্ঠানগুলোতে ২০২১ সালের শেষে প্রায় এক লাখ কর্মী ছিলেন। তবে জনবল কমানোর এই খবর প্রকাশের পরপরই শুক্রবার (৩জুন) যুক্তরাষ্ট্রে টেসলার শেয়ারের দর কমে গেছে প্রায় তিন শতাংশ। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭