ইনসাইড পলিটিক্স

সংখ্যালঘুদের অধিকার রক্ষায় ব্যর্থ সরকার : মির্জা ফখরুল


প্রকাশ: 04/06/2022


Thumbnail

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষায় সরকার ব্যর্থ'। শনিবার (০৪ জুন)  বিকালে ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে আয়োজিত এক প্রার্থনা সভায় এসব কথা বলেন তিনি। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, গত কয়েক বছর ধরে দেশে সংখ্যালঘুদের ওপর, তাদের জমি-জমার ওপর, বাড়িঘরের ওপরে হামলা হয়েছে। সরকার হামলা থেকে তাদের রক্ষা করতে পারেনি। তাদের রক্ষায় সরকার ব্যর্থ। আজ আমরা দেখছি, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রকাশিত ধর্মীয় স্বাধীনতার প্রতিবেদনেও বলা হয়েছে সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষা করতে এ সরকার ব্যর্থ হয়েছে। এটিই বাস্তবতা, এটিই সত্য।

তিনি বলেন, সংখ্যালঘু সম্প্রদায় বলে কিছু আছে, আমরা তা বিশ্বাস করি না।বাংলাদেশের সবাই একই সম্প্রদায়ের মানুষ। আমাদের নেত্রী খালেদা জিয়াও তাতে বিশ্বাস করেন।

তিনি আরও বলেন, বর্তমানে দেশে যে গণতন্ত্রহীনতা চলছে, তা যেন দূর করে মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে পারি, অধিকার রক্ষা করতে পারি, শান্তি প্রতিষ্ঠা করতে পারি, সাম্প্রদতায়িকতার বীজ উৎপাটন করতে পারি। স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আজ সংগ্রাম করতে হবে, গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই করতে হবে।

বিএনপির প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানে ৪১তম শাহাদতবার্ষিকী উপলক্ষে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট প্রার্থনা সভার আয়োজন করে। এতে জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়। এ ছাড়া সদ্য পরোলোকগত হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক গৌতম চক্রবর্তীর স্মৃতির প্রতিও শ্রদ্ধা জানানো হয়।
 
এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেস দাস অপুর সভাপতিত্বে ও যুবদল নেতা তরুন দের সঞ্চালনায় প্রার্থনা সভার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কুমার সরকার, কেন্দ্রীয় নেতা জয়ন্ত ‍কুমার কুন্ডু, সুশীল বড়ুয়া, অর্পনা রায়, রমেশ দত্ত, দেবাশীষ মধু, মিল্টন বৌদ্ধ, জয়দেব, সাবেক কমিশনার মীর আশরাফ আলী আজম, মোশাররফ হোসেন খোকন ও বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭