ইনসাইড গ্রাউন্ড

হার দিয়ে শুরু ইংল্যান্ডের, ড্র করেছে ইতালি-জার্মানি


প্রকাশ: 05/06/2022


Thumbnail

উয়েফা নেশন্স লিগের শনিবার রাতে ম্যাচে ঘটেছে আরেক অঘটন। নিজেদের প্রথম খেলায় হাঙ্গেরির কাছে হেরে বসেছে ইংল্যান্ড। অন্যদিকে ইতালি ড্র করেছে জার্মানির সাথে।

বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় স্বাগতিক হাঙ্গেরির বিপক্ষে ১-০ গোলে হেরে গেছেন হ্যারি কেইনরা। দ্বিতীয়ার্ধে ডমিনিক সবোজলাইয়ের একমাত্র পেনাল্টি গোলে ৬০ বছর পর ইংলিশদের ধয়াশায়ী করেছে হাঙ্গেরি। 


ম্যাচের ঠিক এক ঘন্টা সময়ে বক্সের মধ্যে ফাউল করে বসে হাঙ্গেরির জল্টস নাজিকে ফাউল করে ইংলিশ ডিফেন্ডার। যার খেসারত হিসেবে স্বাগতিক ফরোয়ার্ড সবোজলাই পেনাল্টির গোলে পিছিয়ে যায় ইংলিশরা। । পরে আর ম্যাচে ফিরতে পারেনি হ্যারি কেইন রা।

যদিও ম্যাচের শুরু থেকেই বলের দখল নিজেদের কাছে রাখে ইংল্যান্ড। বেশকিছু সুযোগ পেলেও সেগুলো কাজে লাগাতে ব্যর্থ হয় ইংলিশ ফরোয়ার্ডরা। ইংল্যান্ডের হয়ে এ ম্যাচে হয়ে ওয়েস্ট হ্যাম ফরোয়ার্ড জ্যারড বোয়েন এবং লেস্টার সিটি ডিফেন্ডার জেমস জাস্টিনের।

অবশ্য ম্যাচশেষে হারের জন্য গরম পরিবেশকে দুষছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। জানিয়েছেন, ‘গরম একটা ফ্যাক্টর ছিল। সেটা খেলোয়াড়দের শক্তি অনেকখানি কেড়ে নিয়েছে।’

ম্যাচের অপর হাই-ভোল্টেজ ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে ইতালি-জার্মানি। ম্যাচের শেষ দিকে উত্তেজনায় উভয় দল দুটি গোল করলেও জয় বঞ্চিত থাকতে হয় তাদের।

৭০ মিনিটে লরেঞ্জো পেলেগ্রিনির গোলে ম্যাচে এগিয়ে যায় ইতালি। তাদের সেই আনন্দ টিকেছিল মোটে তিন মিনিট। ৭৩ মিনিটে জার্মানির জশুয়া কিমিখ ডন্নারুমাকে পরাস্ত করে ম্যাচে জার্মানদের সমতায় ফিরিয়ে আনেন। শেষ পর্যন্ত ১-১ গোলেই ড্র হয় ম্যাচ।

লিগের অন্য ম্যাচগুলোয় জয় পেয়েছে আর্মেনিয়া, ফিনল্যান্ড, মন্টিনিগ্রো, লুক্সেমবার্গ এবং তুরস্ক। 

নেশনস লিগে শনিবার রাতের ম্যাচগুলোর ফলাফল

হাঙ্গেরি ১ - ০ ইংল্যান্ড

ইতালি ১ - ১ জার্মানি

আর্মেনিয়া ১ - ০ আয়ারল্যান্ড

ফিনল্যান্ড ১ - ০ বসনিয়া এন্ড হার্জেগোভিনা

মন্টেনেগ্রো ২ - ০ রোমানিয়া

লিথুয়ানিয়া ০ - ২ লুক্সেমবার্গ

তুরস্ক ৪ - ০ ফারো আইল্যান্ডস


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭