ওয়ার্ল্ড ইনসাইড

শাহবাজ শরীফকে নার্ভাস লাগছে: ইমরান খান


প্রকাশ: 05/06/2022


Thumbnail

পাকিস্তান জুড়ে অর্থনৈতিক মন্দা, রাষ্ট্রীর দুর্নীতি, জিনিষপত্রের দামবৃদ্ধি ও মুদ্রাস্ফীতি রেকর্ড পরিমাণে বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে নার্ভাস লাগছে বলে দাবি করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, শাহবাজ শরিফের চেহারায় সেটি আরও স্পষ্ট।

শনিবার (৪ জুন) এক জনসমাবেশে পিটিআই চেয়ারম্যান বলেন, দেশের বিভিন্ন ইস্যু যদি নিয়ন্ত্রণ করতে না পারে ক্ষমতাসীন সরকার তাহলে তাকে ‘ষড়যন্ত্র’ করে কেন ক্ষমতাচ্যুত করা হলো।“এদিকে, আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) থেকে ঋণ পেতে এবার গ্যাসের দামও বাড়িয়েছে পাকিস্তান সরকার। 

এর আগে এক সপ্তাহের ব্যবধানে জ্বালানি তেলের দাম দুই দফায় ৬০ রুপি বাড়ানো হয়। এরপর শুক্রবার (৩ জুন) গ্যাসের দাম একলাফে ৪৫ শতাংশ বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দেয় শাহবাজ সরকার। শাহবাজ সরকারের পেট্রল-ডিজেলের দাম বাড়ার সিদ্ধান্তের তীব্র নিন্দা জানান ইমরান খান।

গত এপ্রিলে অনাস্থা ভোটে হেরে গিয়ে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। পিটিআই চেয়ারম্যান নতুন জোট সরকারকে মেনে নিতে অস্বীকার করেন এবং তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবকে সমর্থন করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে দায়ী করেন।

পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মূলত ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয়েছে প্রধানমন্ত্রী ইমরান খানকে। অতীতের ধারা অনুসরণ করে পিটিআই নেতৃত্বাধীন জোট সরকারের পতনও হয়েছে মেয়াদ পূর্ণ করার আগেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭