টেক ইনসাইড

অপো এফ২১ প্রো ফাইভজি’র বিক্রি শুরু


প্রকাশ: 08/06/2022


Thumbnail

দেশের বাজারে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপোর এফ সিরিজের নতুন ডিভাইস অপো এফ২১ প্রো ফাইভজি’র বিক্রি শুরু হচ্ছে আজ(০৮ জুন)। সেই সঙ্গে থাকছে আকর্ষনীয় অফার।
 
ফার্স্ট সেল চলাকালীন ক্রেতাদের জন্য থাকছে অসাধারণ সব অফার ও আকর্ষণীয় পুরস্কার। অসাধারণ এ ডিভাইসটিতে শক্তিশালী প্রসেসর, ছবি তোলার জন্য অসাধারণ ক্যামেরাসহ বিভিন্ন আকর্ষণীয় ফিচার রয়েছে, যা ব্যবহারকারীদের ফোন ব্যবহারের চমৎকার অভিজ্ঞতা দেবে।

অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে কোয়ালকম স্ন্যাপ ড্রাগন ৬৯৫ ফাইভজি মোবাইল প্ল্যাটফর্ম ৬এনএম চিপসেট রয়েছে, যা সুপার-ফাস্ট ইন্টারনেট ফোরজি+ সাপোর্ট করে। অন্যান্য স্মার্টফোনের তুলনায় এই ফোনটি অনেক ভালো ফোরজি+ নেটওয়ার্ক নিশ্চিত করবে। ডিভাইসটির সিপিইউতে ‘বড়’ কোর (আর্ম কোরটেক্স-এ৭৬ থেকে আর্ম কোরটেক্স-এ৭৮) রয়েছে; যার মাধ্যমে ব্যবহারকারীরা আরও ভালো স্মার্টফোন অভিজ্ঞতা পাবেন। এফ২১ প্রো ফাইভজিতে ভিওএলটিই রয়েছে। এর পূর্ণ রূপ হলো ভয়েস ওভার এলটিই।

এই প্রযুক্তির সাহায্যে ব্যবহারকারী ভিওএলটিই সমর্থিত নেটওয়ার্কে ভয়েস কোয়ালিটিকে প্রভাবিত না করেই নেটওয়ার্কে ভয়েস ও ডেটা পাঠাতে পারবেন।

অসাধারণ ফিচারসমৃদ্ধ এফ সিরিজের ডিভাইসটিতে আল্ট্রা-থিন ফ্ল্যাট এজ রেট্রো ডিজাইন ব্যবহার করা হয়েছে। স্প্লাইসড গ্লস ও ম্যাট টেক্সাচের অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটি দু’টি ভিন্ন রঙে-রেইনবো স্পেকট্রাম ও কসমিক ব্ল্যাক- পাওয়া যাচ্ছে।

অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটিতে অপো’র ডুয়াল অরবিট লাইট নিয়ে আসা হয়েছে, যা দুটি মেইন ক্যামেরার পেছনে সুন্দরভাবে একত্রিত। ডিভাইসটিতে ৬৪ মেগাপিক্সেল হাই-রেজ মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। পাশাপাশি, ডিভাইসটিতে বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট, সেলফি এইচডিআর, এআই প্যালেটস, এআই কালার পোর্ট্রেট ও পোর্ট্রেট রিটাচিং সহ অসাধারণ সব ফিচার রয়েছে।

ফোনটিতে ৬০ হার্টজ রিফ্রেশ রেটসহ ৬.৪ ইঞ্চি পাঞ্চ হোল অ্যামোলেড এফএইচডি+ ডিসপ্লে রয়েছে, যা ব্যবহারকারীদের উন্নত ভিজ্যুয়াল অভিজ্ঞতা দেবে। এফ২১ প্রো ফাইভজিতে রয়েছে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ৩৩ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি, যা ব্যাটারির দীর্ঘস্থায়িত্বের বিষয়টি নিশ্চিত করবে। অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে আট জিবি র‌্যাম ও ১২৮ রম (এটি ১ টেরাবাইট পর্যন্ত অতিরিক্ত স্টোরেজ বাড়ানো যাবে) রয়েছে। অপো’র র‌্যাম সম্প্রসারণ প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনটিতে থাকা আট জিবি র‌্যামটির পাশাপাশি অতিরিক্ত পাঁচ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে।

পাশাপাশি, কালারওএস১২ ভিত্তিক এ ডিভাইসিটিতে এআই সিস্টেম বুস্টার, কুইক স্টার্টআপ, গেম ফোকাস মোড ও এআই ফ্রেম রেট স্ট্যাবিলাইজার রয়েছে।

অসাধারণ ফিচারসমৃদ্ধ অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটি কানেক্টিভিটি সুবিধাকে এক নতুন উচ্চতায় নিয়ে যাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭