ইনসাইড টক

‘অপপ্রচারের ভিতর দিয়ে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে চায় বিএনপি’


প্রকাশ: 08/06/2022


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি তাদের শাসনামলে পদ্মা সেতু তৈরি করার কোনো উদ্যোগ তো গ্রহণ করেই নি বরং বাংলাদেশে পদ্মা সেতু যেন না হয়, সেজন্য সমস্ত ধরনের কর্মকাণ্ড বিএনপি করেছে। নানা রকম অপপ্রচার এবং অপচেষ্টা তারা করেছে। বিএনপির শাসনামলে পদ্মা সেতু করতে না পারা ছিল বিএনপি-জামায়াত, খালেদা জিয়া জোট সরকারের একটা চরম ব্যর্থতা এবং অবহেলা। যেটা সারা বাংলাদেশের মানুষের পাশাপাশি দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ পর্যবেক্ষণ করেছে এবং জাতি তাদের এই কর্মকাণ্ড দ্বারা মারাত্নক হতাশ হয়েছে।

বেগম খালেদা জিয়া পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর করেছিলেন- বিএনপির এমন দাবির প্রতিবাদ জানাতে গিয়ে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এ কথা বলেন। পাঠকদের জন্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে সেসময় ওই অঞ্চলের মানুষের যে আবেগ-অনুভূতি সেটা তারা উপলদ্ধি করতে পারেননি। এখন তাদের সে ব্যর্থতার দায় ঢাকার জন্য অপপ্রচার চালাচ্ছে। এই অপপ্রচারের ভিতর দিয়ে বিএনপি নিজেদেরকে প্রতিষ্ঠিত করার একটা অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু তাদের এই অপপ্রচার কোনো কাজে লাগবে না, ব্যর্থ হবে।

তিনি আরও বলেন, মিথ্যাচার করাই হচ্ছে বিএনপির প্রধান এবং অন্যতম কাজ। দলটির মধ্যে মিথ্যাচার চরিত্র দিয়ে ভরে গেছে। অপপ্রচার আর গুজবের ফ্যাক্টরিতে বসে উনারা শুধু অপপ্রচার চালিয়ে যাচ্ছে এবং সেটা তাদের নিত্য-নৈমিত্তিক কাজে পরিণত হয়েছে বলে আমি মনে করি। যেকারণ তারা ইতিহাসকে অস্বীকার করে বিকৃত ইতিহাস তৈরি করার অপচেষ্টা করছে। এখন পদ্মা সেতুর ইতিহাসকে ভিন্ন পথে পরিচালনা করে নিজেদের জন্য বিকৃত ইতিহাস তৈরি করছে। বিএনপি নিজেদের সফলতার গাওয়ার এই মানসিকতা ভিন্ন কিছু নয়। এটা তাদের মধ্যে আগেও ছিল এবং এখনো আছে। 

বাহাউদ্দিন নাছিম বলেন, পদ্মা সেতুর ব্যাপারে দেশের ১৭ কোটি মানুষসহ সারা বিশ্ব জানে ২০০১ সালে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পদ্মার মাওয়াঘাট প্রান্তে পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। যে ভিত্তিপ্রস্তর স্থাপনের খবর জাতীয় এবং আন্তর্জাতিক সমস্ত মিডিয়াতে এ সম্পর্কিত তথ্য প্রচারিত হয়েছে। 

তিনি বলেন, বিএনপি তাদের পাঁচ বছরের শাসনামলে শুধু টালবাহানাই করেছে, তারা কোনো উদ্যোগই নেয়নি। তারা একবার বলেছে পাটুরিয়া ঘাট, অন্যবার বলেছে আরিচাঘাট, আরেকবার বলেছে মাওয়া ঘাট। নানা জায়গায় নানান রকম কথা বলে বিএনপি সময়ক্ষেপণ করেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭