লিভিং ইনসাইড

ভাতের ফ্যান দিয়ে রূপচর্চা


প্রকাশ: 10/06/2022


Thumbnail

বেশিরভাগ মেয়েরাই সৌন্দর্য সচেতন হয়ে থাকে। বিশেষ করে ত্বকের ক্ষেত্রে তারা একটু বেশিই সচেতন থাকে। চেহারায় একটা ব্রণ উঠলে বা একটু ডার্ক সার্কেল হলে তাদের চোখে মুখে চিন্তার ভাজ দেখা যায়। তাই ত্বকের উজ্জলতা নিয়ে আছে নানা জনের নানা ভাবনা। সেই সঙ্গে দাগহীন ও টানটান ত্বক পেতে কত কিছুই না করেন সবাই। তবে, ঘরে বসে কম পরিশ্রমে যদি ত্বকের উজ্জলতা ফেরানো যায় তাহলে মন্দ নয় কিন্তু।

একটু ভিন্ন ধরনের চর্চায় ফেরানো যেতে পারে ত্বকের উজ্জলতা। আর তা হলো ভাতের ফ্যান দিয়ে ত্বকের যত্ন। চলুন তাহলে জেনে নেই কিভাবে ভাতের ফ্যান দিয়ে ত্বকের যত্ন নেবো।  

ভাতের ফ্যান ও বেসনের প্যাক
ভাতের ফ্যান ও বেসনের প্যাক দু্ই টেবিল চামচ এবং এক চা চামচ মধু মিশিয়ে পুরো মুখে ও গলায় লাগাতে হবে। এরপর প্রায় ২০ মিনিট পর হালকা গরম জল দিয়ে ধুতে হবে। 

দই ও ভাতের ফ্যানের প্যাক
দই ও ভাতের ফ্যানের প্যাক আধা কাপ দইতে দুই চা চামচ ভাতের ফ্যান মিশিয়ে দশ মিনিট একপাশে রেখে পুরো মুখ এবং গলায় লাগিয়ে ১০ মিনিট রাখতে হবে। এটি ত্বককে টানটান করবে।

কোকো পাউডার ও ভাতের ফ্যানের স্ক্রাব
কোকো পাউডার এবং ভাতের ফ্যানের স্ক্রাব এক টেবিল চামচ ফ্যানে দুই চা চামচ কোকো পাউডার ভালভাবে মিশিয়ে ত্বকে স্ক্রাব করতে হবে। 

ভাতের ফ্যান ও মধু
ভাতের ফ্যান ও মধু দুই চামচ ভাল করে মিশিয়ে মুখে দিতে হবে। পরে আধা ঘণ্টা পর এটি ধুয়ে ফেলতে হবে। এভাবেই ঘরোয়া পদ্ধতিতে খুব সহজেই ত্বকের উজ্জলতা ফেরাতে পারেন অল্প সময়ে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭