ইনসাইড বাংলাদেশ

মন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেপ্তার


প্রকাশ: 10/06/2022


Thumbnail

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সিলেট থেকে নির্বাচিত এক মন্ত্রীকে নিয়ে কটূক্তি করে পোস্ট দেওয়ায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (০৯ জুন) রাতে সিলেট নগরের সোবহানীঘাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগ নেতা সাব্বির আহমদ (২৬) বাদী হয়ে বৃহস্পতিবার রাতে জৈন্তাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। গ্রেপ্তার যুবকের নাম মনির আহমেদ (৩৮)। তিনি জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের কারগ্রামের বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা গেছে, গত বুধবার (০৮ জুন) মনির আহমেদ তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে সিলেট থেকে নির্বাচিত ওই মন্ত্রীর ছবি দিয়ে একটি পোস্ট দেন। ওই পোস্টে তিনি মন্ত্রীকে কটূক্তি করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

শুক্রবার (১০ জুন) মনির আহমেদের ফেসবুক আইডিতে ওই পোস্ট আর পাওয়া যায়নি। তবে ওই ফেসবুক পোস্টের একটি স্ক্রিনশট পাওয়া গেছে। সেই পোস্টে লেখা ছিল, ‘মন্ত্রী...-এর ভয়ে শ্রীপুর আলুবাগানের আবদুল হান্নান-এর অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর মতো কেউ নেই, এদিকে আবদুল হান্নানে ছোট বইনের জামাই বেড়াতে আসছে শ্বশুরবাড়িতে, তাই অন্যায়ভাবে জৈন্তাপুর মডেল থানার পুলিশ ধরে নিয়ে চালান করলো সিলেট আদালতে।’

মনির আহমেদের ফেসবুক আইডিতে তিনি জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাংগঠনিক সম্পাদক হিসেবে নিজের পরিচয় দিয়েছেন।

জানতে চাইলে জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, প্রবাসীকল্যাণমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮, ২৯ ও ৩১ ধারায় মনির আহমেদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭