কালার ইনসাইড

আলিয়ার ‘গডফাদার’ করণ জোহর: ঐশ্বরিয়া


প্রকাশ: 11/06/2022


Thumbnail

‘‘একটার পর একটা ভাল কাজের সুযোগ পেয়েছেন আলিয়া। এই সুযোগ তাকে দিয়েছেন করণ জোহর। তাই আলিয়ার কাছে প্রতিষ্ঠা পাওয়া সহজ ছিল।’’— মুম্বাই সংবাদমাধ্যমের কাছে এমনই দাবি ঐশ্বরিয়া রাইয়ের। ‘ফ্যানি খান’ ছবির মুক্তিতে এসে এ কথা বলেছেন অভিষেক বচনের ঘরনি।

মুম্বাইয়ের আরও একটি বিনোদন মাধ্যমকে একই কথা বলেছেন ঐশ্বরিয়া। সেখানে তিনি আরও বলেছেন, “আমি আলিয়াকে বলেছি, এটা ওর জন্য দারুণ ব্যাপার। কারণ প্রথম থেকেই করণ তাকে যে ধরনের সমর্থন ও সুযোগ দিয়ে এসেছেন, তাতে খুব সহজেই আলিয়ার প্রতিষ্ঠা পাওয়া সম্ভব হয়েছে। এটা এক জন অভিনেতার কাছে খুবই আনন্দের, যখন সে জানতে পারে তার সামনে অনেক ভাল সুযোগ অপেক্ষা করে আছে।’’ আনন্দবাজার। 

‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবির পর থেকেই ফের সেরা নায়িকার দৌড়ে আলিয়া। একের পর এক ছবিতে বলিষ্ঠ অভিনয়ে বলিউডে নিজের পাকাপাকি জায়গা করে নিয়েছেন মহেশ ভাটের কন্যা। বিশেষত ‘গাঙ্গুবাই’ আলিয়া যথেষ্ট প্রশংসিত সমালোচক মহলে। একে জনপ্রিয় পরিচালকের কন্যা, তাতে রণবীর কাপুরের স্ত্রী আলিয়া। প্রশ্ন উঠছে, বলিউডের স্বজনপোষণকেই কি ফের এ ভাবে সামনে আনতে চাইলেন ঐশ্বরিয়া? নাকি আলিয়ার লাগাতার সাফল্যে কোথাও ফুটছে ঈর্ষার কাঁটা? বচ্চন-বধূর মন্তব্যকে অবশ্য কটাক্ষ হিসেবেই দেখছেন রণবীর-ঘরনির অনুরাগীরা।

ঐশ্বরিয়ার বক্তব্যের একটি ভিড়িয়ো প্রকাশ্যে আসতেই নেটমাধ্যমে আলিয়ার সমর্থনে মন্তব্যের বন্যা বয়ে যায়। এক অনুরাগী লেখেন, ‘আলিয়া তাঁর অভিনয় ক্ষমতা প্রমাণ করেছেন। ওঁর জায়গায় অন্য কোনও তারকা- সন্তান থাকলে তিনি আলিয়ার মতো অভিনয় করতে পারতেন কি না, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। আলিয়া হয়তো সহজে সুযোগ পেয়েছেন, কিন্তু সেটাকে সহজ ভাবে না নিয়ে নিজেকে প্রমাণ করেছেন।’ আরও এক অনুরাগীর বক্তব্য, ‘করণ জোহর বোকা নন যে, কিছু না ভেবেই তাঁর গুরুত্বপূর্ণ ছবিতে আলিয়াকে সুযোগ দেবেন। আলিয়ার ছবি ভাল ব্যবসা করেছে বলেই তিনি এই সুযোগ পেয়েছেন।’


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭