ইনসাইড এডুকেশন

ঢাবিতে ভর্তি জালিয়াতি: ১৫ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/01/2018


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে জড়িত থাকায় ১৫ জন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।
আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। যা পরিবর্তীতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় চূড়ান্ত হবে।

বিশ্ববিদ্যালয় বহিষ্কৃত ১৫ জনের নামের তালিকা  প্রকাশ করেছেন। তারা  হলেন,  নাভিদ আনজুম তনয়, (ভূগোল ও পরিবেশ), মহিউদ্দিন রানা (পদার্থবিজ্ঞান), আবদুল্লাহ আল মামুন (ফলিত রসায়ন ও কেমিকৈশল), নাহিদ ইফতেখার ( রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), মো. বায়েজিদ (মনোবিজ্ঞান বিভাগ), মো. আজিজুল হাকিম (বিশ্বধর্ম ও সংস্কৃতি), প্রসেজিৎ দাস (সংস্কৃত), ফারদিন আহমেদ সাব্বির (স্বাস্থ্য অর্থনীতি), মো. তানভির আহমেদ মল্লিক (অর্থনীতি), রিফাত হোসাইন (রাষ্ট্রবিজ্ঞান), রাফসান করিম (ইসলামিক স্ট্যাডিজ), আখিনুর রহমান অনিক (বাংলা), টি এম তানভীর হাসনাইন (ইাতহাস), মুন্সী মো সুজাউর রহমান (শিক্ষা ও গবেষণা), নাজমুল হাসান নাঈম (পালি ও বুদিষ্ট)।

তাদের বিরুদ্ধে ২০১৬ সালের ভর্তি পরীক্ষায় জালিয়াতির প্রমাণ পাওয়া যাওয়ার এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

বাংলা  ইনসাইডার/ এসএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭