ইনসাইড গ্রাউন্ড

জার্মানিকে হতাশ করলো হাঙ্গেরি, ইতালি-ইংল্যান্ড ম্যাচও ড্র


প্রকাশ: 12/06/2022


Thumbnail

নেশনস লিগের শুরুতেই ইংল্যান্ডকে হারিয়ে বিস্ময় উপহার দিয়েছিল হাঙ্গেরি। এবার হাঙ্গেরির সেই আত্মবিশ্বাসের পালে হাওয়া দিয়েছে জার্মানদের ব্যর্থতা। অন্যদিকে নিজেদের ম্যাচ ড্র করেছে ইতালি, ইংল্যান্ড, জার্মানি, বেলজিয়ামের মতো বড় দলগুলো।

টুর্নামেন্টে এখনও জয় বঞ্চিত জার্মানি মাঠে নেমেছিল জয়ের খোঁজে। কিন্তু শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদেরকে। 

শনিবার (১১ জুন) হাঙ্গেরির বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় মুখোমুখি হয় হাঙ্গেরি ও জার্মানি। ম্যাচের ছয় মিনিটেই গোল হজম করে বসে জার্মানি। সাল্ট নাগির গোলে লিড নেয় স্বাগতিকরা। তবে তিন মিনিটের মধ্যেই জোনাস হফম্যানের গোলে সমতা ফেরায় হান্সি ফ্লিকের শিষ্যরা। ম্যাচের বাকি ৮১ মিনিটে কোনো দলই আর জালের ঠিকানা খুঁজে নিতে পারেনি।

একই ফল হয়েছে ইংল্যান্ড ও ইতালির মধ্যকার হাইভোল্টেজ ম্যাচে। জার্মানি-হাঙ্গেরি তাও একটি করে গোল দিয়েছে। কিন্তু ইংল্যান্ড-ইতালি দুই দল মিলে পুরো ম্যাচে ২০ বারের চেষ্টায় সাতটি শট লক্ষ্য বরাবর রেখেও গোল আদায় করতে পারেনি। ফলে গোলহীন অবস্থায়ই ফলহীন থেকেছে ম্যাচটি।

এ লিগের তিন নম্বর গ্রুপের তৃতীয় রাউন্ডের দুই ম্যাচই ড্র হওয়ার পর তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বর্তমান ইউরো চ্যাম্পিয়ন ইতালি। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে হাঙ্গেরি। এখনও জয়ের দেখা না পাওয়া জার্মানি রয়েছে তিন নম্বরে, দুই পয়েন্ট ইংল্যান্ড রয়েছে চারে।

এছাড়া ওয়েলসের মাঠে খেলতে গিয়ে জয় নিয়ে ফিরতে পারেনি বিশ্বের দুই নম্বর দল বেলজিয়াম। ম্যাচের ৫০ মিনিটের সময় ইউরি তিয়েলমানসের গোলে লিড নিয়েছিল তারা। কিন্তু শেষ বাঁশি বাজার মিনিট চারেক আগে ওয়েলসকে এক পয়েন্ট এনে দেওয়া গোলটি করেন ব্রেনান জনসন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭