কালার ইনসাইড

সস্তা প্রচারণায় নেমেছেন আদর-বুবলীর ‘তালাশ’ টিম


প্রকাশ: 12/06/2022


Thumbnail

 আগামী শুক্রবার (১৭ জুন) সারাদেশের অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি  নির্মাতা সৈকত নাসিরের রোমান্টিক-থ্রিলার গল্পের সিনেমা ‘তালাশ’। এতে নবাগত চিত্রনায়ক আদর আজাদের সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী।পাচ্ছে বলে নিশ্চিত করেছেন নির্মাতা।

এরই মধ্যে সিনেমাটির গান, ফার্স্টলুক, ট্রেলার ও পোস্টার প্রকাশ হয়েছে। স্বল্প বাজেটে সিনেমাটি নির্মিত হলেও ট্রেলার অবমুক্ত হওয়ার পর থেকেই ‘তালাশ’ নিয়ে আলোচনা শুরু হয়েছে। গান ও ট্রেলার দেখে নতুন জুটিকেও পছন্দ করতে শুরু করেছে দর্শকমহল।

তবে সম্প্রতি এই সিনেমার তিনজনের একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অনেকেই বলছেন, এটা সিনেমার প্রচারণা আবার অন্যদিকে কেউ কেউ মনে করছে ঘটনাটি সত্য। ভাইরাল সেই ভিডিওতে দেখায় যায়, একটি টকশোর আয়োজনে ক্যামেরার সামনে উপস্থাপকের সঙ্গে মারামারিতে জড়ান নবীন চিত্রনায়ক আদর আজাদ। যেখানে ছিলেন চিত্রনায়িকা শবনম বুবলী ও পরিচালক সৈকত নাসিরও।

ভিডিওতে দেখা যায়, উপস্থাপককে বেধড়ক চড় ও লাথি দিচ্ছেন আদর আজাদ। যেখানে বুবলীও শামিল হয়েছেন। তবে তিনি আদরকে থামানোর চেষ্টা করেন।

ভিডিওতে উপস্থাপককে আদরের উদ্দেশ্যে বলতে শোনা গেছে ‘পাঁচ মিনিট আগেও আদর বের হয়ে গেছে। নিচে নেমেছে। সে তো দায়িত্বশীল না। ক্যারেক্টারের ভেতরেও নাই। দেখেন তার চেহারা।’

এমন সময় পরিচালক সৈকত নাসির বলেন, ‘আমাদের ক্যামেরা বন্ধ করা উচিত।’ ভিডিওটি নিয়ে জানতে চাওয়া হলে গণমাধ্যমে সিনেমাটির পরিচালক সৈকত নাসির গণমাধ্যমে বলেন, ‘আমরা কোনো টকশোতেই অংশ নিইনি। ভিডিওতে লেখা টকশো। সেটাই তো আমি বুঝতে পারছি না। আসলে আমরা সংবাদ সম্মেলন করে বিষয়টি সবাইকে পরিস্কার করে দেব। সিনেমা দেখলেই বোঝা যাবে।

 এ প্রসঙ্গে তিনি আরও বলেন, আমার সিনেমার ভেতরে এমন সিন আছে। গল্পটাও প্রায় এমনই। এটাই ক্লিয়ার করব। আমরা ‘মেকিং অব তালাশ’ তৈরি করছিলাম। সেটারই দৃশ্য। এটা আমরা ১৫ তারিখ প্রকাশিত করব। কিন্তু এর আগে ঠিক কিভাবে এটি ভাইরাল হয়ে গেল তা বলতে পারছি না।

তবে এই নির্মাতার মন্তব্যের সাথে সাথে বাস্তব চিত্র মিল পাওয়া যাছে না। কেননা নির্মাতা নিজেও সেই টক শোর কিছু ছবি তার ফেসবুকে শেয়ার দিয়েছেন। যেখানে ছবির পুরো তালাশ টিমকেই দেখা গিয়েছে হাসিমুখে।

এদিকে দেশের বাইরেও ছবির প্রচারণায় এমন অনেক কান্ড দেখা গিয়েছে। সিনেমাকে হিট করার জন্য এমন ঘটনা ঘটানো হয়ে থাকে। তবে এই সব বিষয় এখন মানুষ খুব সহজেই বুঝে ফেলে। আর তাই মারামারির সেই ভাইরাল ভিডিও নিয়ে অনেকেই  নৈতিবাচক মন্তব্য করছেন। সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে এর সমালোচনা। তবে বিষয়টি কথা বলার জন্য ফোন দেওয়া হলেও মুঠোফোনে পাওয়া যায়নি আদর ও বুবলীকে।

উল্লেখ্য, ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত তালাশ সিনেমাটির কাহিনি পরিচালকের সঙ্গে যৌথভাবে লিখেছেন আসাদ জামান। এ সিনেমাটিতে পাঁচটি গান রয়েছে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭