ওয়ার্ল্ড ইনসাইড

মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভকারী প্রবাসীদের দেশে ফেরত পাঠাবে কুয়েত


প্রকাশ: 13/06/2022


Thumbnail

ভারতে উদ্র হিন্দুত্বতাবাদ পোষণকারী ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন জিন্দালের মহানবী (স.)-কে নিয়ে করা কটুক্তিকর মন্তব্যর জবাবে একটি বিক্ষোভে অংশ নেওয়া প্রবাসীদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে কুয়েত সরকার। শুধু গ্রেফতারই নয় এসব প্রবাসীদের যার যার দেশে ফেরতও পাঠাবে উপসাগরীয় দেশটি। 

শুক্রবার (১০ জুন) কুয়েতের ফাহাহিল এলাকায় জুমার নামাজের পর ওই বিক্ষোভ হয়।

কুয়েতভিত্তিক সংবাদমাধ্যম আরব টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে, কুয়েতের আইন অনুযায়ী, প্রবাসীরা কোনো ধরনের বিক্ষোভে অংশ নিতে পারেন না। সে হিসেবে শুক্রবারের বিক্ষোভে অংশ নেওয়া প্রবাসীরা আইন লঙ্ঘন করেছেন।

কুয়েতি সংবাদমাধ্যম আল রাইয়ের খবরে বলা হয়েছে, ইতিমধ্যে বিক্ষোভকারী প্রবাসীদের গ্রেপ্তারের প্রক্রিয়া শুরু হয়েছে। গ্রেপ্তারের পর তাঁদের নিজ দেশে ফেরত পাঠানোর ব্যবস্থাও করা হচ্ছে। এমনকি ওই প্রবাসীরা আর কখনো কুয়েতে ফিরতে পারবেন না।

এই বিক্ষোভকারীদের মধ্যে প্রবাসী বাংলাদেশি কেউ আছেন কি না, সে বিষয়ে জানা যায়নি।

মহানবী (স.)-কে নিয়ে নূপুর শর্মা ও নবীন জিন্দালের করা মন্তব্যর জেরে সারা বিশ্বের মুসলিমরা ক্ষোভে ফেটে পড়ে। এর প্রতিক্রিয়ায় নূপুর শর্মাকে সাময়িক বরখাস্ত ও নবীন জিন্দলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও কয়েকটি দেশ ভারতের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ ও বিবৃতি প্রকাশ করেছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭