ইনসাইড গ্রাউন্ড

৭৮৮ কোটিতে স্ট্রাইকার কিনলো লিভারপুল!


প্রকাশ: 13/06/2022


Thumbnail

আর্লিং হরল্যান্ডের পর অরেলিয়াঁ চুয়ামেনি, স্ট্রাইকার কেনার দৌঁড়ে গত দুই মৌসুমে পিছিয়েই ছিল লিভারপুল। অবশেষে নতুন গোল মেশিনের খোঁজ পেয়েছে জার্গেন ক্লপ। তবে নতুন শিষ্যকে পেতে বেশ খরচই হচ্ছে লিভারপুলের। আর সেটিও দলের জন্য এক নতুন রেকর্ড!

বেনফিকার হয়ে গত মৌসুমে পর্তুগালে-ইউরোপে আলো ছড়ানো ডারউইন নুনিয়েজের প্রতি কয়েকমাস হলোই আগ্রহ দেখিয়েছে লিভারপুল। ২২ বছর বয়সী উরুগুইয়ান স্ট্রাইকারকে পেতে বেনফিকার সঙ্গে সমঝোতা হয়ে গেছে লিভারপুলের। ছয় বছরের জন্য ব্যক্তিগত চুক্তিও হয়ে গেছে। এখন শুধু বাকি আছে স্বাস্থ্যপরীক্ষা। 

দলবদলের খবরের ক্ষেত্রে বিশেষ সুনাম অর্জন করা ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো ইংলিশ দৈনিক গার্ডিয়ানে সাচিন নাকরানির সঙ্গে যৌথ প্রতিবেদনে লিখেছেন, এই মুহূর্তে স্পেনের আলমেরিয়াতে আছেন নুনিয়েজ। বেনফিকায় যাওয়ার আগে স্প্যানিশ ক্লাব আলমেরিয়াতেই খেলেছেন তিনি। আগামীকাল আলমেরিয়া থেকে ইংল্যান্ডে যাবেন স্বাস্থ্যপরীক্ষার উদ্দেশ্যে। সেখানে সবকিছু ঠিকঠাক হলেই আনুষ্ঠানিক ঘোষণা চলে আসবে।

নুনিয়েজকে পেতে অনেক সংবাদমাধ্যমে লিভারপুলের খরচ ১০ কোটি বলা হলেও এর মধ্যে ২ কোটি শর্তসাপেক্ষ। অর্থাৎ, আপাতত দলবদলে নিশ্চিতভাবে ৮ কোটি খরচ হচ্ছে লিভারপুলের। এরপর লিভারপুলের জার্সিতে নুনিয়েজের পারফরম্যান্স, নির্দিষ্টসংখ্যক ম্যাচ খেলা... অনেক শর্ত পূরণ সাপেক্ষে বাকি ২ কোটি পাবে বেনফিকা।

দারুণ গতি ও ড্রিবলিংয়ে প্রতিপক্ষ পোস্টের সামনে ঠান্ডা মাথার শিকারি, প্রায় ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতা কাজে লাগিয়ে হেডেও দারুণ দক্ষ...ইউরোপে তরুণ স্ট্রাইকারদের মধ্যে গত এক-দেড় মৌসুমে নুনিয়েজের এত নজর কেড়ে নেওয়ার কারণ আর ব্যাখ্যা করার দরকার পড়ে না।

রিয়ালের কাছে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে হেরে এবং চুয়ামেনিকেও হারানোর পর নুনিয়েজকে কিনে ইংল্যান্ড-ইউরোপে প্রতিদ্বন্দ্বীদের একটা হুঁশিয়ারিও দিয়ে রাখল লিভারপুল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭