ওয়ার্ল্ড ইনসাইড

স্বামীকে হত্যা মামলায় ‘হাউ টু মার্ডার ইওর হাজব্যান্ড’ বইয়ের লেখিকার যাবজ্জীবন কারাদণ্ড


প্রকাশ: 14/06/2022


Thumbnail

নিজের স্বামীকেই হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড হলো ‘হাউ টু মার্ডার ইওর হারজব্যান্ড’ নামের বইয়ের লেখিকা ন্যান্সি ক্রিপটন ব্রফির। ২০১৮ সালের ২ জুন ওরেগন কালিনারি ইন্সটিটিউটের রান্নাঘর থেকে ব্রফির স্বামী ড্যানিয়েলের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে পুলিশ। 

স্বামীকে হত্যার দায়ে আগেই দোষী সাব্যস্ত হয়েছিলেন ব্রফি। গত মাসেই ৭১ বছর বয়সী ওই নারীকে নিজের স্বামীকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত করা হয়। এবার মার্কিন এক আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড সাজা শোনায়।  

কীভাবে স্বামীকে খুন করতে হবে তা নিয়ে উপন্যাস লিখেছেন ন্যান্সি ক্রিপটন ব্রফি। তার স্বামী ড্যানিয়েলের মরদেহ যখন উদ্ধার করা হয় তখন তার পিঠে গুলির চিহ্ন পাওয়া যায়। পেছন থেকে ড্যানিয়েলকে হত্যা করা হয়। সেই গুলি হৃদযন্ত্র ভেদ করে বেরিয়ে যায়। 

তদন্তকারীরা জানিয়েছেন, অনলাইন দোকান থেকে বন্দুক কিনেছিলেন ন্যান্সি। খুনের জন্য তিনি সেটিই ব্যবহার করেছিলেন। তবে সবচেয়ে উল্লেখযোগ্য যে বিষয়টি তদন্তকারীরা জানিয়েছেন, ন্যান্সি ঠিক যে ভাবে তাঁর স্বামীকে খুন করেছেন, ঠিক সে রকমই একটি কাহিনী তাঁর উপন্যাসেও পাওয়া গিয়েছে।

হাউ টু মার্ডার ইওর হাজব্যান্ড’-এর আগেও দু’টি বই লিখেছেন ন্যান্সি। ‘দ্য রং হাজব্যান্ড’ এবং ‘হেল অন আ হার্ট’। ন্যান্সির সবক’টি উপন্যাসেরই মূল বিষয় খুন, অপরাধ, বিশ্বাসঘাতকতা এবং যৌনতা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭