ইনসাইড গ্রাউন্ড

দুই বিশ্বকাপে চোখ বাবরের


প্রকাশ: 14/06/2022


Thumbnail

আত্মবিশ্বাসের তুঙ্গে আছেন বাবর আজম। ব্যাট হাতে ছুটছে রানের ফোয়ারা। সাদা বলের দুই ফরম্যাটেই এখন বিশ্বের সেরা ব্যাটসম্যান এখন তিনি। নিজের সেরা সময়টাকে ইতিহাসের পাতায় তুলে রাখতে চাইছেন বাবর। এজন্য সাদা বলের দুই বিশ্বকাপ জেতার লক্ষ্য স্থির করেছেন পাকিস্তান অধিনায়ক।

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আর আগামী বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে হবে ওয়ানডে বিশ্বকাপ। নিজের সেরা সময়কে স্মরণীয় করে রাখতে এই দুই বিশ্বকাপ জিততে চান বাবর।

আত্মবিশ্বাসী পাকিস্তান অধিনায়ক বলেন,  “অবশ্যই আমি ফর্ম উপভোগ করছি। এই ফর্ম নিয়ে আমার মূল লক্ষ্য হচ্ছে আগামী দেড় বছরে পাকিস্তানের জন্য দুটি বিশ্বকাপ জেতা। সেটা যদি করতে পারি তবেই আমার রানগুলো সার্থক হবে।”

২০১০ এবং ২০১২ যুব বিশ্বকাপে খেলেছেন বাবর, দুই আসরেই দেশের হয়ে সর্বোচ্চ রান ছিল তার। তবে পাকিস্তানের হয়ে কোন শিরোপা উঁচিয়ে ধরার সুযোগ এখনো হয়নি। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন বাবর, তবে এই দুই আসরেও শিরোপা বঞ্চিত ছিল পাকিস্তান।

১৯৯২ সালে পাকিস্তানের ইতিহাসে এখন পর্যন্ত তাদের প্রথম এবং একমাত্র বিশ্বকাপ এসেছে কিংবদন্তি ইমরান খানের হাত ধরে। আর ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা এসেছিল ইউনিস খানের মাধ্যমে। পাকিস্তানের ইতিহাসে তৃতীয় অধিনায়ক হিসেবে বিশ্বকাপ ছুঁয়ে দেখার স্বপ্ন এখন বাবর আজমের চোখে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭