ইনসাইড গ্রাউন্ড

বেতন নিয়ে ঝামেলা, বার্সা ছাড়বেন দেম্বেলে


প্রকাশ: 14/06/2022


Thumbnail

বার্সেলোনা অধ্যায়টা শুরু থেকেই সমস্যা সংকুল ছিল ওসমান দেম্বেলের। ইনজুরি, অনুশীলনে অলসতা, সতীর্থদের সাথে বনিবনা না হওয়া এমন অসংখ্য নেতিবাচক ঘটনায় মাঝে মধ্যেই শিরোনামে এসেছেন এই ফরাসি তারকা। 

সম্প্রতি বার্সেলোনার দেওয়া চুক্তি নবায়নের কোন প্রস্তাবেই বেতন নিয়ে সন্তষ্ট নন দেম্বেলে। ফলে চুক্তির মেয়াদ শেষেই ক্লাব ছাড়তে পারেন তিনি।
 
অনেকদিন ধরেই দেম্বেলের বার্সেলোনা ছাড়ার গুঞ্জন চলমান। অভিযোগ আছে, বার্সেলোনার প্রস্তাব ঝুলিয়ে অন্য ক্লাবের প্রস্তাব বিবচেনা করছেন ফরাসি তারকা। এসব নিয়ে বার্সেলোনা সমর্থকরাও তার উপর যথেষ্ট খেপা।

অন্যান্য কোচের তুলনায় জাভির অধীনে যথেষ্ট ভালো করছিলেন দেম্বেলে। ইনজুরি প্রবণতাও কমে এসেছিল। বার্সেলোনার একাদশেও নিয়মিত হওয়া শুরু করেছিলেন। জাভিও দেম্বেলেকে পরিকল্পনার গুরুত্বপূর্ণ অংশ হিসেবে উল্লেখ করেছিলেন।
 
তবে কোনোকিছুতেই যেন মন ভরছে না দেম্বেলের। বার্সেলোনার দেওয়া সর্বশেষ প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন তিনি। বেতনের পরিমাণ নিয়ে চরম অসন্তষ্ট ফরাসি ফুটবলার। বার্সেলোনা তাকে বলেছে, পরবর্তীতে বোনাস দিয়ে পুষিয়ে দেওয়া হবে, কিন্তু তাতে রাজি নন দেম্বেলে। তিনি চান নগদ পারিশ্রমিক।

বার্সেলোনা চাইছে, দেম্বেলে যেন ক্লাবের আর্থিক সংকটের কথা বিবেচনা করে কম বেতনেই চুক্তি নবায়ন করে। কিন্তু দেম্বলে এসবের কিছুই মাথায় আনতে রাজি নন।

সর্বশেষ প্রস্তাব প্রত্যাখান করে দেম্বেলে বুঝিয়ে দিয়েছেন না থাকতে চাওয়ার সিদ্ধান্ত। মাত্র দুই সপ্তাহ পরেই বার্সেলোনার সাথে চুক্তির মেয়াদ শেষ হবে ফরাসি তারকার। তারপর বিনামূল্যে যে কোনো ক্লাবেই চলে যেতে পারবেন তিনি।

২০১৭ সালে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে ১০০ মিলিয়ন ইউরো দিয়ে দেম্বেলেকে কিনে এনেছিল বার্সেলোনা। পাঁচ বছরে নিজের মূল্যের সিকিভাগও মেটাতে পারেননি ফরাসি ফুটবলার।

ফ্রিতে দেম্বেলেকে নেওয়ার দৌড়ে রয়েছে ইংলিশ ক্লাব চেলসি, ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) মতো ক্লাবরা। দেম্বেলে বরুশিয়া ডর্টমুন্ডে থাকাকালীন কোচ ছিলেন বর্তমান চেলসি বস টমাস টুখেল। পুরোনো শিষ্যকে স্টামফোর্ড ব্রিজে নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন জার্মান কোচ।

পাঁচ বছরের বার্সেলোনা ক্যারিয়ারে ওসমান দেম্বেলে ১০২টি ম্যাচ খেলেছেন। যেখানে তার গোল ১৯টি।  জাতীয় দল ফ্রান্সের হয়ে ২০১৬ অভিষেকের পর ২৭ ম্যাচ খেলেছেন তিনি। ২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী দেম্বেলের জাতীয় দলের হয়ে গোল চারটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭