ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে বজ্রপাতে ২ জনসহ চারজনের অস্বাভাবিক মৃত্যু


প্রকাশ: 14/06/2022


Thumbnail

লক্ষ্মীপুরের রায়পুর ও রামগতিতে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া রায়পুর উপজেলার চর মোহনা ইউনিয়নে দক্ষিণ রায়পুর গ্রামে এক কিশোরী এবং এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তবে আত্মহত্যার কারণ এখনো জানা যায়নি৷

রামগতিতে বজ্রপাতে কালু মাঝি (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) দুপুর আড়াইটার দিকে ওই উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের সোনালি গ্রামে এ ঘটনা ঘটে। কালু মাঝি একই গ্রামের বাসিন্দা। দুপুরে বৃষ্টির মধ্যে নিজ বাড়ির পাশের একটি খালে জাল দিয়ে মাছ ধরতে যান কালু মাঝি। মাছ ধরা অবস্থায় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রায়পুর থানা সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামের মিজি বাড়ির আব্দুল আজিজ (৩৫) নামে এক কৃষকের বজ্রপাতে মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে ওই যুবক টুনুরচরে কাজ করতে যাওয়ার পথে ঝড়ের কবলে পড়ে। এতে মিয়ারহাট নয়াদাগ মসজিদের পাশে বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। তিনি ওই এলাকার হোসেন আলীর ছেলে এবং পেশায় একজন কৃষক।

এদিকে, উপজেলার চরমোহনা ইউনিয়নের দক্ষিণ রায়পুর গ্রামের পুরাতন দর্জি বাড়িতে ফাতেমাতুজ জোহরা ওরফে স্মৃতি (১৭) নামে এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সে ওই বাড়ির মো. শহীদুল্লাহ ও নাসরিন আক্তারের মেয়ে।

পুলিশ জানায়, সকাল সাড়ে ১০টার দিকে তাদের চৌচালা টিনের বসত ঘরের শয়নকক্ষে আড়ার সঙ্গে উড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেন ওই কিশোরী। খবর পেয়ে রায়পুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে।

অন্যদিকে, একই ইউনিয়নের একই গ্রামের দর্জি বাড়ির মোঃ বাবুল মিয়ার ছেলে সাহাব উদ্দিন (৩০) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সকাল ৭ টার দিকে সাহাব উদ্দিন তাদের বাড়ির পাশের একটি সুপারী বাগানে গিয়ে আম গাছের সাথে রাবারের দড়ি ঝুলিয়ে গলায় ফাঁস দেয়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া ও রামগতি থানার ওসি মৃতদের বিষয়টি নিশ্চিত করেছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭