ইনসাইড পলিটিক্স

দেশে পদ্মা সেতুর সার্কাস চলছে: রিজভী


প্রকাশ: 14/06/2022


Thumbnail

পদ্মা সেতু নিয়ে সরকার রেড অ্যালার্ট জারি করার মতো অবস্থা করেছে মন্তব্য করে বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী বলেন, আমরা অনেক সার্কাস দেখেছি, শুনেছি। রাশিয়ান সার্কাসসহ আমাদের দেশেও অনেক রকম সার্কাস আছে। এখন দেশে আরেকটা সার্কাস চলছে সেটা হলো পদ্মা সেতুর সার্কাস। পদ্মা নদীর উপরে একটা সেতু তো আগেও হয়েছে। তার নাম লালন সেতু। সেই সেতু খালেদা জিয়ার আমলে হয়েছে, কই তখন তো আমরা এতো হইচই করিনি। 

মঙ্গলবার (১৪ জুন) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়া পরিষদের উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রিজভীর দাবি, আওয়ামী লীগ তাদের নেতাকর্মীদেরকে সতর্ক থাকতে বলেছে। অথচ শেখ হাসিনা কী জানে? সম্প্রতি এ বাজেটের কারণে দেশের মধ্যম ও নিম্ন আয়ের মানুষ আধাবেলা না খেয়ে থাকে। মনে করেছে, পদ্মা সেতু দেখ‌লে সবকিছু ভুলে যাবে। শিক্ষিত বেকারত্বের হার দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি বাংলাদেশে। এটা শুধু কোভিডের কারণে হয়নি। তার আগে থেকেই ছিল।

আওয়ামী লীগ সব সরকারি অফিস গুলোকে দলীয় কার্যালয় বানিয়েছে বলে দাবি করে রিজভী বলেন, আমি আগেও বলেছিলাম এ নির্বাচন কমিশন হচ্ছে আওয়ামী লীগের ‘কিচেন কমিশন’। এটা আবার প্রমাণিত হলো, তারা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যদের মতো কাজ করছে। এ কারণেই আওয়ামী লীগের অধীনে সব নির্বাচন বিএনপি প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, কুমিল্লার সিটি নির্বাচন বিএনপি প্রত্যাখ্যান করেছে। ওই এলাকার একজন সংসদ সদস্য নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনের প্রচারণা চালাচ্ছে। সেটা নিয়ে অভিযোগ জানালে নির্বাচন কমিশন বলেছে, একজন সম্মানিত ব্যক্তিকে কি টেনে হিঁচড়ে বের করা যায়? এতেই বোঝা যায় এই নির্বাচন কমিশন শেখ হাসিনার একেবারে রান্নাঘরের কমিশন।

খালেদা জিয়া এক ভয়ংকর অসুস্থতার মধ্য দিয়ে দিন অতিক্রম করছেন বলে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, তারপরও তাকে বিদেশে চিকিৎসা দেওয়া হচ্ছে না। অথচ হাজী সেলিমের মতো একজন সংসদ সদস্য যার সাজা হয়েছে, তিনি যান বিদেশে চিকিৎসা নিতে। আর একজন বীর মুক্তিযোদ্ধা স্বাধীনতার ঘোষকের স্ত্রী তিনি চিকিৎসার অভাবে ধুঁকছেন।

জিয়া পরিষদের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭