ইনসাইড বাংলাদেশ

টাঙ্গাইলের ১৮ ইউপিতে ভোটগ্রহণ চলছে


প্রকাশ: 15/06/2022


Thumbnail

টাঙ্গাইলের ৫টি উপজেলার ১৮টি ইউপি নির্বাচনে ইভিএমে ও দেলদুয়ার উপজেলার আটিয়া ইউপি’র চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। কঠোর নিরাপত্তা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ কার্যক্রম চলছে সকাল থেকে। 

সকালের দিকে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়তে থাকে। ভোটারদের মাঝে ভোট দেয়ার ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে। 

প্রতিটি ভোট কেন্দ্রেই নারী-পুরুষ উভয় ভোটারের দীর্ঘ লাইন দেখা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও সহিংসতা বা অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি। 

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে ১৬ প্লাটুন বিজিবি, পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র্যাব ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে নির্বাচনী এলাকায়। এছাড়াও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের টহল রয়েছে পুরো নির্বাচনী এলাকায়। 

নির্বাচনে চেয়ারম্যান পদে ৭১ জন, সাধারণ সদস্য পদে ৪৮৯ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সদস্য পদে ১ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। 

নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭০ হাজার ৯০১ জন। ভোট কেন্দ্র ১৫০টি। ভোট কক্ষ রয়েছে ৮৫৮টি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭