ইনসাইড বাংলাদেশ

উৎসবমুখর পরিবেশে পটুয়াখালীতে সাগরপাড়ে দুই ইউনিয়নে চলছে ভোট


প্রকাশ: 15/06/2022


Thumbnail

সকাল ৮ টা থেকে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশের মাধ্যমে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার সাগর পাড়ের ধুলাসর ও লতাচাপলী ইউনিয়নে চলছে ভোট গ্রহণ কার্যক্রম। ইভিএম মেশিনে ভোট গ্রহণ চলছে এই দুটি উপজেলায়। 

সকাল থেকেই দুই ইউনিয়ন পরিষদের ভোট কেন্দ্রগুলোতে ছিলো ভোটারদের চোখে পড়ার মত উপস্থিতি। কেউ ভোট দিচ্ছেন, কেউ ভোট দিয়ে বাড়ি ফিরছেন।আবার কেউ কেউ পরিবারের বয়োবৃদ্ধকে নিয়ে ভোট কেন্দ্রে যাচ্ছেন। এমন দৃশ্যই প্রতিটা ভোট কেন্দ্রের।  

তবে সবচেয়ে চোখে পড়ার মত বিষয় ছিলো নারী ভোটারদের উপস্থিতি। প্রখর রোদ ও প্রচণ্ড গরমের মধ্যেও নারী ভোটারদের তাদের ভোট প্রদানে লাইনে দাড়িয়ে থাকতে দেখা গেছে। 

লতাচাপলী ইউনিয়নের কলাউপাড়া গ্রামের ৭০ বছরের বৃদ্ধ মো. মতিউর রহমান বলেন, এই প্রথমবারের মতো মেশিনের ভোট দিয়েছি। খুব সহজ। টিপ দিলেই ভোট হয়ে যায়। একই ইউনিয়নের মাইডভাঙা গ্রামে ৯০ বছরের বৃদ্ধ আব্দুল মান্নান তিনি আল মামুন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন। তিনি বলেন, আগে টিপ দিয়ে ভোট দিয়েছি। এখন আর হাতে কালি লাগানো লাগেনি। তবে ইভিএম এর মাধ্যমে অল্প সময়ের মধ্যে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি।

এ ভোট গ্রহণ চলবে একটানা বিকাল ৪ টা পর্যন্ত। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, লতাচাপলী ইউনিয়নে মোট ভাটার ১৭৭০৮ জন। এর মধ্যে পুরুষ ৯১১৯ ও নারী ৮৫৮৯ জন ভোটার রয়েছে। এর বিপরীতে ৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। ধুলাসার ইউনিয়নে ১৪০৩৬ জন মোট ভোটার। এর মধ্যে পুরুষ ৭০৫১ ও নারী ৬৯৮৫ জন ভোটার রয়েছে। এর বিপরীতে এক নারী চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। এছাড়া ওই দুই ইউনিয়নের সদস্য পদে একাধিক প্রার্থী রয়েছে। 

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আবদুর রশিদ বলেন, পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে এ দুটি ইউনিয়নের ভোট গ্রহণ চলছে। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ টিম সহ র‍্যাব ও বিজিবি সদস্যদের টহল। আশাকরি শান্তিপূর্ণ ভাবেই নির্বাচন সম্পন্ন হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭