ওয়ার্ল্ড ইনসাইড

ফিলিস্তিনি তিন যুবককে গুলি করে হত্যা করলো ইসরায়েল


প্রকাশ: 17/06/2022


Thumbnail

ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানে তিন ফিলিস্তিনি যুবক নিহত ও আরো এক যুবক গুরুতর আহত হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। 

শুক্রবার (১৭ জুন) সকালে দখলদার ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানে এই মর্মান্তিক ঘটনা ঘটে। 

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, নিহতরা হলেন ২৪ বছর বয়সী বারা লাহলোহ, ২৩ বছর বয়সী ইউসুফ সালাহ এবং ২৪ বছর বয়সী লাইথ আবু সুরুর।

ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরের জেনিনে দেশটির নিরাপত্তাবাহিনীর অভিযানের সময় এই তিন ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যার খবর পাওয়া গেছে। 

ইসরায়েলি সেনাবাহিনী হিব্রু ভাষায় একটি সংক্ষিপ্ত বার্তায় বলেছে যে তারা দুটি ভিন্ন স্থান থেকে অস্ত্র উদ্ধারের জন্য অভিযান চালিয়েছে এবং তাদের ওপরেও গুলি চালানো হয়েছে। ঘটনাস্থল থেকে দুটি এম-১৬ রাইফেলসসহ অন্যান্য অস্ত্র উদ্ধারের দাবিও তাদের।

জানা গেছে, প্রায় ৩০টি ইসরায়েলি সামরিক যান শুক্রবার ভোররাতে জেনিনে অভিযান চালায়। এসময় শহরের পূর্বে আল-মারাহ এলাকায় একটি গাড়ি ঘেরাও করে ভিতরে বসে থাকা চারজনকে লক্ষ্য করে গুলি চালায় ইসরায়েলি সেনারা। তাদের মধ্যে তিনজন নিহত হন ও আরেকজন গুরুতর আহত।

জেনিনের বাসিন্দারা বলছে যে তারা সন্দেহ করছে ইসরায়েলিরা রায়েদ হাজেমের বাড়ি ভেঙে ফেলার পরিকল্পনা করেছিল। রায়েদ ৭ এপ্রিল তেল আবিবে একটি বন্দুক হামলা চালায় বলে অভিযোগ ছিল। ওই হামলায় তিনজন ইসরায়েলি নিহত হয়। পরে ইসরায়েলি বাহিনীর গুলিতে রায়েদও মারা যান।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য বলছে, চলতি বছর এ পর্যন্ত ৬০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন ইসরায়েলি বাহিনীর হামলায়। তাদের বেশিভাগ নিহত হন ইসরায়েলি বাহিনীর অভিযান চলাকালে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭