ইনসাইড বাংলাদেশ

সিলেটে জরুরি স্বাস্থ্যসেবায় ২০০ মেডিকেল টিম


প্রকাশ: 19/06/2022


Thumbnail

সিলেট ও সুনামগঞ্জে বন্যায় আক্রান্তদের জরুরি স্বাস্থ্যসেবার জন্য ২০০টি মেডিকেল টিম পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতিতে জরুরি স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে ৪ হাজার মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। তবে এরই মধ্যে  ২০০টি মেডিকেল টিম সিলেটে পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

রোববার (১৯ জুন) রাজধানীর হোটেল রেডিসনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। এসটিএইচ সামিট ২০২২ শীর্ষক অনুষ্ঠানের উদ্বোধনীতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

পরে সাংবাদিকের সঙ্গে তিনি আলাপ করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় তিনি বলেন, সিলেট মেডিকেল হাসপাতালে পানি উঠে গেছে। এর ফলে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে। এ ছাড়াও অনেক হাসপাতাল ডুবে গেছে, এজন্য আমরা বিকল্প যেসব হাসপাতালে রোগী নেওয়া সম্ভব সেখানে নিয়ে যাচ্ছি। আইসিইউ রোগীদের হাসপাতাল পরিবর্তন করা হবে বলেও তিনি জানান।

বন্যাপ্লাবিত অঞ্চলে ভাসমান হাসপাতাল চালু করার বিষয়ে এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। জরুরি সেবা চালুর করতে মন্ত্রণালয়ের পক্ষে থেকে সরকারের কাছে হেলিকপ্টারও চাওয়া হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মীদের মধ্যে যারা যোগাযোগ-বিচ্ছিন্ন তাদের খাবার ও জরুরি অন্যান্য সহায়তা পাঠানো হয়েছে বলেও জানান জাহিদ মালেক স্বপন।

এসটিএইচ সামিট ২০২২’র উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএমএ সভাপতি মুস্তফা জালাল মহিউদ্দিন, বিএমএ সাধারণ সম্পাদক এহতেশামুল হক চৌধুরী, স্বাচিপ সভাপতি ডা. এম ইকবাল আর্সলান, সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল আজিজ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আনোয়ার হোসাইন হাওলাদার।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭