ইনসাইড পলিটিক্স

সরকার পতনে একসঙ্গে আন্দোলন করবে বিএনপি-এনপিপি


প্রকাশ: 19/06/2022


Thumbnail

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটাতে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) একাংশ বিএনপির সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করবে রাজপথে থাকবে বলে জানিয়েছেন  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রোববার (১৯ জুন) সন্ধ্যায় ন্যাশনাল পিপলস পার্টি এনপিপির একাংশের সঙ্গে বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে চলমান সংলাপের অংশ হিসেবে ন্যাশনাল পিপলস পার্টির সঙ্গে আমরা বৈঠক করেছি। বৈঠকে বর্তমানে ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী অনির্বাচিত সরকার গত এক যুগ ধরে বাংলাদেশের গণতন্ত্রকে, গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে সম্পূর্ণভাবে ধ্বংস করে ফেলেছে, মানুষের অধিকার হরণ করেছে, বাক স্বাধীনতা, ভোটাধিকার হরণ করেছে; এ অবস্থা থেকে উত্তরণে জনতার ঐক্য গড়ে তোলার জন্য আলোচনা করেছি। আজকে এনপিপির সঙ্গে আলোচনায় কয়েকটি বিষয়ে একমত হয়েছি। 

বিএনপির মহাসচিব বলেন, আমরা একমত হয়েছি যে এই সরকারের ক্ষমতায় থাকার আর কোনো অধিকার নেই। সরকার পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করবে। সেই সঙ্গে সংসদ বিলুপ্ত করতে হবে। তারপরে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি নতুন নির্বাচন কমিশন গঠন করে তাদের অধীনে সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন হবে। যে নির্বাচনের মধ্যে দিয়ে একটি নতুন পার্লামেন্ট গঠন হবে। সেই পার্লামেন্টের মাধ্যমে সব দলের মতামতের ভিত্তিতে একটি সরকার গঠন করা হবে।

ন্যাশনাল পিপলস পার্টি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ বলেন, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন নয়। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে। বর্তমান সংসদ ভেঙে দিতে হবে। এই নির্বাচন কমিশনও ভেঙে দিতে হবে। এই সরকার যতদিন পর্যন্ত পদত্যাগ না করবে ততদিন পর্যন্ত আমরা বিএনপির সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থাকব। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭