ইনসাইড গ্রাউন্ড

মুমিনুলকে নিয়ে সাকিবের ‘অন্যরকম’ বার্তা


প্রকাশ: 20/06/2022


Thumbnail

কিছুতেই যেনো ভালো করতে পারছেন না মুমিনুল হক। ধরা হয়েছিল অধিনায়কত্বের চাপে পড়ে তিনি খেলতে পারছেন না। কিন্তু অধিনায়কত্ব ছাড়ার পরও জ্বলে উঠতে পারেননি মুমিনুল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে ফিরেছেন কোনো রান না করেই। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। এই টেস্টের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচেও অনুজ্জ্বল ছিলেন মুমিনুল। ঠিক প্রথম টেস্টের মতোই শূন্য আর ৪ রান করেন তিনি। 

এবার প্রস্তুতি ম্যাচটি বাদ রেখে আন্তর্জাতিক মঞ্চে সর্বশেষ ৯ ইনিংসেই এক অঙ্কে আটকে গেছেন মুমিনুল হক। সর্বশেষ ১৭ ইনিংসে মাত্র ৩ বার ছুঁয়েছেন দুই অঙ্কের কোটা, যেখানে একমাত্র ফিফটিও ১২ ইনিংস আগে।

মুমিনুল এর বিষয়ে বাংলাদেশ টেস্ট দলের নতুন অধিনায়ক সাকিব আল হাসান মনে করেন, অধিনায়কত্ব ছাড়া মুমিনুলকে এবার নিজের ব্যাটিং নিয়ে সিদ্ধান্ত নিতে হবে। সদ্য সাবেক এই অধিনায়ককেই সিদ্ধান্ত নিতে হবে বিশ্রামের প্রয়োজন আছে কিনা। তবে এই দুঃসময়ে সতীর্থের পাশেই দাঁড়াচ্ছেন সাকিব। 

সাকিব বলছিলেন, ‘এটা আমার পক্ষে বলা মুশকিল। যেটা হচ্ছে, ওর সঙ্গে সবসময় কথা হয়। আবার কথা হবে। ও যদি মনে করে ওর ব্রেক দরকার আছে, তাহলে...। এখন আসলে একটা ম্যাচ শেষ হওয়ার পরপরই কোনো সিদ্ধান্ত নেওয়াটা বা চিন্তা করাটা ভালো কিছু না। আমাদের ব্রেক আছে। এরপর যখন সেন্ট লুসিয়ায় অনুশীলন করব, তখন চিন্তা করব আমাদের দলের জন্য কোনটা ভালো হতে পারে।’


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭