ইনসাইড বাংলাদেশ

পদ্মা সেতু উত্তর ও দক্ষিণ থানা উদ্বোধন আজ


প্রকাশ: 21/06/2022


Thumbnail

আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন। পদ্মা সেতু কেন্দ্রিক আশপাশের এলাকার নিরাপত্তা নিশ্চিতে দুটি থানা হচ্ছে। পদ্মা সেতু উত্তর ও পদ্মা সেতু দক্ষিণ নামে থানা দুটির আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে আজ। মঙ্গলবার (২১ জুন) বিকেল ৩টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজারবাগ পুলিশ লাইন, মুন্সিগঞ্জে পদ্মা সেতু উত্তর থানা, ময়মনসিংহের নারী ব্যারাক, পুলিশ হাসপাতাল ও পিরোজপুর পুলিশ লাইন প্রান্তের আইজিপিসহ সংশ্লিষ্ট ইউনিটের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান জানান, প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে পদ্মা সেতু (উত্তর) থানা ও পদ্মা সেতু (দক্ষিণ) থানার কার্যক্রম উদ্বোধন করবেন। এ জন্য সব প্রস্তুতি শেষ করা হয়েছে। বিকেল ৩টায় রাজারবাগ পুলিশ লাইন্স প্রান্তে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ পুলিশ দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১২০টি গৃহ হস্তান্তর, পুলিশ হাসপাতালগুলোর আধুনিকায়ন প্রকল্পের আওতায় ১২টি পুলিশ হাসপাতাল, ৬টি নারী ব্যারাক এবং অনলাইন জিডি কার্যক্রম উদ্বোধন করবেন।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা সেতু টোলপ্লাজা প্রান্তে অবস্থিত পদ্মা সেতু উত্তর থানা ও শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতু দক্ষিণ থানার উদ্বোধন ঘিরে সব প্রস্তুতি শেষ করা হয়েছে। চার তলাবিশিষ্ট নান্দনিক থানা ভবন দুটির ধোয়া-মোছার কাজও শেষ হয়েছে।

জানা গেছে, থানা দুটিতে ইতোমধ্যে লোকবল নিয়োগ করা হয়েছে। প্রতিটি থানায় একজন সহকারী পুলিশ সুপারসহ ৪০ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। ৩৬ কোটি টাকা ব্যয়ে থানা দুটি নির্মাণ করা হয়েছে। মাওয়া প্রান্তে পদ্মা সেতু উত্তর থানার আওতায় থাকবে মুন্সিগঞ্জের মেদিনীমণ্ডল ও কুমারভোগ ইউনিয়ন। সেতুর জাজিরা পয়েন্টে পদ্মা সেতু দক্ষিণ থানার আওতায় থাকবে শরীয়তপুরের পূর্ব নাওডোবা ও পশ্চিম নাওডোবা ইউনিয়ন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭