কালার ইনসাইড

‘খালি মনে করতাম, আমার বরের আদরের বউ হব’


প্রকাশ: 21/06/2022


Thumbnail

সাদিয়া ইসলাম মৌ, বাংলাদেশের মডেলিংয়ের সর্বোচ্চ শিখরে থাকা একমাত্র মডেল কন্যা। বিজ্ঞাপনে মডেল কন্যা হিসেবে মৌর আগে আরও অনেকেরই অভিষেক হয়েছে। আবার মৌকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে তার পথেই অনেকেই হেঁটেছেন। কিন্তু মৌর জনপ্রিয়তাকে ছাপিয়ে যেতে পারেননি কেউ। বিজ্ঞাপনে মৌ কাজ করেছেন খুব বেছে বেছে। আর সেসব বিজ্ঞাপনে কাজ করেই তিনি হয়ে উঠেন অপ্রতিদ্বন্দ্বী মডেল তারকা।



মৌ নানা সময়ে অভিনয়ও করেছেন। কিন্তু মৌ সব সময় তাকে বিজ্ঞাপনে দেখতেই স্বাচ্ছন্দ্যবোধ করেছেন। দীর্ঘদিনের পথচলায় এখনো বিজ্ঞাপনে কাজ করার ব্যাপারে ভীষণ চুজি। যে কারণে তাকে নিয়ে কাজ করার আগে নির্মাতাদেরও ভাবতে হয়। আজ এই নন্দিত অভিনেত্রীর জন্মদিন। বাংলা ইনসাইডারের পক্ষ থেকে রইলো জন্মদিনের শুভেচ্ছা। 

জান্মদিন নিয়ে মৌ বলেন, সত্যি বলতে কি, এখন আর নিজের জন্মদিনে বিশেষ কিছু করা হয় না। একসময়ে অনেক ঘটা করে জন্মদিন পালন করা হতো। এখন নিজের জন্মদিনের চেয়ে পরিবারের অন্যদের জন্মদিন নিয়েই হৈচৈ বেশি করি। কারণ পরিবারই এখন আমার চাঁদের হাট। তাই জন্মদিনটা স্বামী জাহিদ হাসান, মেয়ে পুষ্পিতা আর ছেলে পূর্ণর সঙ্গেই কেটে যায়।



ছোটবেলায় কী হতে চেয়েছিলেন? প্রশ্নটা শুনে খানিকটা চিন্তা করলেন। এর পর একটানেই গেলেন, তিন বছর বয়সে যখন নাচ শিখেছি, তখন আমার হ্যাঁ-না বলার সুযোগই হয়নি। মডেলিং করেছি বড় দুলাভাইয়ের কারণে। আমার এসবের কোনো কিছুর প্ল্যান না। আমি সব সময় বিয়ে করে বাচ্চা-কাচ্চার মা হয়ে সংসারী হতে চেয়েছি। খালি মনে করতাম, আমার বরের আদরের বউ হব। আমাকে প্রতিদিন সন্ধ্যার পর বাইরে নিয়ে যাবে। কারণ আমার মাকে দেখতাম, আমার মা সব সময় বাবার ভীষণ আদরের ছিল।



মডেলিংয়ের পাশাপাশি নাচ ও অভিনয়- মৌ সব জায়গাতেই জনপ্রিয়। বেশ কিছু নাটক পরিচালনাও করেছেন তিনি। এ ছাড়া সংসার-সন্তানের কাজ তো সামলে যাচ্ছেনই। এত কিছু একসঙ্গে কীভাবে সামলান? মৌ বলেন, ‘এখনো পরিবার সামলানোর দায়িত্ব মূলত মেয়েদের ওপরেই পড়ে। বিয়ের পরেই যদি আমি হুট করে কাজে চলে যাই, তা হলে তো হবে না। বুঝে ওঠার জন্য নিজেকে সময় দিতে হবে। ছেলের পরীক্ষা থাকলে তখন শুটিংয়ের ডেট দিই না। এখন ওরা বড় হয়েছে। তাই এখন আমি কাজে আগের চেয়ে বেশি সময় আর মনোযোগ দিতে পারি। শুক্রবারটা আমার ছেলে ঘুম থেকে উঠে আমাকে দেখতে চায়। এটা আমি এখনো মেইনটেইন করি।’

উল্লেখ্য, ২০১৯ সালের এপ্রিলে আন্তর্জাতিক নৃত্য উৎসবে লন্ডনে দুই দিনব্যাপী উৎসবে পরপর দুদিন দুটি ভিন্ন অনুষ্ঠানে মৌকে সম্মাননায় ভূষিত করা হয়। লিডস সিটি কাউন্সিল এবং বার্কিং অ্যান্ড ডেগেনহাম কাউন্সিল তাকে বিশেষ সম্মাননায় ভূষিত করে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭