ইনসাইড গ্রাউন্ড

১৬০ মিলিয়নে বার্সায় কৌটিনহো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/01/2018


Thumbnail

অবশেষে সফল বার্সেলোনা। এর আগে ফিলিপে কৌটিনহোকে কয়েকবার দলে ভেড়াতে চেষ্টা করেও ব্যর্থ হয়েছে বার্সেলোনা। তবে এবার সফল বার্সা। লিভারপুল থেকে ১৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে কৌটিনহোকে দলে ভেড়াতে যাচ্ছে তাঁরা। ধারণা করা হচ্ছে, আজ(রোববার) চুক্তি সম্পন্ন করে আগামীকাল ন্যু ক্যাম্পে কৌটিনহোকে দর্শকদের সামনে উপস্থাপন করা হবে।

যা বার্সার ইতিহাসে সর্বোচ্চ ট্রান্সফার ফির রেকর্ড। সেই সঙ্গে বার্সার সবচেয়ে দামী এবং বিশ্বের তৃতীয় দামী ফুটবলার হতে যাচ্ছেন এই ব্রাজিলিয়ান। তাঁর উপরে থাকবে শুধু পিএসজি তারকা নেইমার এবং কিলিয়ান এমবাপ্পে। ২২২ মিলিয়ন ইউরোতে ন্যু ক্যাম্প ছেড়ে পিএসজিতে যোগ দেওয়া নেইমার বর্তমান বিশ্বে সবচেয়ে দামী ফুটবলার। নেইমারের সতীর্থ এমবাপ্পেকে দ্বিতীয় সর্বোচ্চ ১৮০ মিলিয়ন ইউরোতে মোনাকো থেকে দলে ভেড়ায় পিএসজি।

গ্রীষ্মের দলবদলে নেইমারের চলে যাওয়ার পর শূন্যতা তৈরি হয় কাতালান শিবিরে। সেই শূন্যতা পুরনের লক্ষেই আরেক ব্রাজিলিয়ান কৌটিনহোকে কেনার জন্য উঠে পরে লাগে বার্সা কর্মকর্তারা। এর আগে বার্সার চেষ্টার জবাবে লিভারপুল স্পষ্ট ভাবেই জানিয়েছিলো যে, ‘কৌটিনহো বিক্রির জন্য নয়’। তবে সেই কৌটিনহোকেই রেকর্ড ট্রান্সফারে বার্সার কাছে বিক্রি করছে অল রেডরা।

বার্সেলোনা তাঁদের ওয়েবসাইটে দুই পক্ষের সমঝোতায় পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছে। বার্সা জানিয়েছে, বাকি মৌসুম এবং আরো পাঁচ বছরের জন্য তাদের সঙ্গে কৌটিনহোর চুক্তি হচ্ছে। প্রাথমিকভাবে ১০৫ মিলিয়ন পাউন্ড পাবে লিভারপুল। বাকি অঙ্ক পরে যোগ হবে। সাড়ে পাঁচ বছরের চুক্তিতে ব্রাজিলিয়ান প্লে-মেকারের রিলিজ ক্লজ থাকছে ৪০০ মিলিয়ন ইউরো।

গত আগস্টে বুরুশিয়া ডর্ট্মুন্ড থেকে উসমান ডেম্বেলেকে ১০৫ মিলিয়ন ইউরোতে ন্যু ক্যাম্পে নিয়ে আসে বার্সা। কৌটিনহোর এই চুক্তির আগে এটাই ছিল বার্সার সবচেয়ে বড় ট্রান্সফার।

তথ্যসুত্রঃ গোলডটকম 


বাংলা ইনসাইডার/ডিআর 




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭