ইনসাইড বাংলাদেশ

'পদ্মা সেতু দিয়ে বাংলাদেশ বিশ্ব মানচিত্রে উজ্জ্বল নক্ষত্রের স্থান পাবে'


প্রকাশ: 22/06/2022


Thumbnail

বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু আগামী ২৫ জুন সকাল ১০ টায় উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা নদীর নামেই এই সেতুর নামকরণ করা হয়েছে। পদ্মা সেতুকে ঘিরে সবার মাঝেই একধরণের আনন্দ-উৎসব বিরাজ করছে। দেশের সাধারণ জনগণের মতো পদ্মা সেতু নিয়ে উচ্ছ্বাসিত চিকিৎসক সমাজও। স্বপ্নযাত্রার শুভক্ষণে চিকিৎসক সমাজের অনুভূতি সম্পর্কে বাংলা ইনসাইডারের এই আয়োজনে কথা হয়েছে সেন্ট্রাল হাসপাতালের পরিচালক ডা. এম. এ কাশেম এর সঙ্গে।

সেন্ট্রাল হাসপাতালের পরিচালক ডা. এম. এ কাশেম বলেছেন, পদ্মা সেতু আমাদের জাতীয় অহংকার। পদ্মা সেতু নিয়ে রাজনৈতিকভাবে অনেক ষড়যন্ত্র করা হয়েছে। পদ্মা সেতু যেন না হয় সেজন্য দেশে বিদেশেও বিভিন্ন ধরনের ষড়যন্ত্র হয়েছে। যারা দেশের উন্নয়ন বিরোধী, তারা বিশ্বব্যাংকসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর কাছে বিভিন্ন ভিত্তিহীন দুর্নীতির প্রতিবেদন দিয়েছে। যে কারণে একটা সময় পদ্মার সেতুর নিমার্ণ কাজ থেমে গিয়েছিল। আমরা আশা হারিয়ে ফেলেছিলাম। বাংলাদেশে পদ্মা সেতু তৈরি হবে এটা আমরা অনেকে আশা করতে পারিনি। আমাদের স্বপ্নেও ছিল না কিন্তু আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিক উদ্যোগের পদ্মা সেতু আজ দৃশ্যমান। এই পদ্মা সেতু আমাদের মতো সাধারণ মানুষের চিন্তা ভাবনার মধ্যে ছিল না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য ইচ্ছা শক্তির কারণে তা সম্ভব হয়েছে। বাংলাদেশ নতুন করে বিশ্ব মানচিত্রে উজ্জ্বল নক্ষত্রের স্থান পাবে পদ্মা সেতুর মধ্য দিয়ে।

তিনি বলেন, পদ্মা সেতু হলে আমাদের দেশের জিডিপির হার ত্বরান্বিত হবে, অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়বে। ওই অঞ্চলের মানুষদের জীবন যাত্রার মান উন্নয়ন হবে। সেখানে ইন্ডাস্ট্রি হবে, মানুষের কর্মসংস্থান বাড়বে। ফলে দেশ আরও অনেকে এগিয়ে যাবে, বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন পূরণ হবে। আল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরও দীর্ঘায়ু করুক। দেশ পরিচালনা করার জন্য রহমত দান করুক। যেন তিনি দেশকে আরও এগিয়ে নিতে পারেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭