ইনসাইড বাংলাদেশ

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যা থাকছে


প্রকাশ: 24/06/2022


Thumbnail

আগামীকাল স্বপ্নের পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন। সকাল ১০টায় প্রধানমন্ত্রী মাওয়া প্রান্তে বাঙ্গালির অহংকার এই সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানটি দুই পর্বে থাকবে। প্রথমে মাওয়া প্রান্তে সরকারি আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠান এবং দ্বিতীয় পর্বে থাকবে জাজিরা প্রান্তে জনসভা। উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে সকাল ১০টায়। তবে অতিথিদেরকে ৯টার মধ্যে আসন গ্রহণের জন্য আমন্ত্রণ পত্র বলা হয়েছে। 

সকাল ১০টায় মাওয়া প্রান্তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগমন করবেন বলেও আমন্ত্রণপত্র বলা হয়েছে। ১০টা ১ মিনিটে পদ্মা সেতুর উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। প্রামাণ্যচিত্রটির ব্যাপ্তি হবে ৪ মিনিট। এরপর অনুষ্ঠানের সভাপতি সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংক্ষিপ্ত বক্তব্য রাখবেন। ১০টা ১০ মিনিটে পদ্মা সেতুর উপর নির্মিত থিম সং পরিবেশিত হবে। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার আনুষ্ঠানিক বক্তব্য রাখবেন।

এ বক্তব্যের পর মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক উন্মোচন এবং সেখানে মোনাজাত অনুষ্ঠিত হবে। মোনাজাতের পর প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উপর দিয়ে জাজিরা প্রান্তে যাবেন এবং উদ্বোধনী ফলক উন্মোচন করবেন এবং সেখানেও মোনাজাত করা হবে। পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আর কাউকেই বক্তব্য রাখার সুযোগ দেওয়া হয়নি। এই প্রান্তে অনুষ্ঠান সংক্ষিপ্ত হবে বলে জানা গেছে। এরপর জাজিরা প্রান্তে আওয়ামী লীগের উদ্যোগে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭