ওয়ার্ল্ড ইনসাইড

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ব্যানার-ফেস্টুন কলকাতার সড়কে


প্রকাশ: 24/06/2022


Thumbnail

বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে ২৫ জুন। এ লক্ষ্যে উৎসবের আমেজ বিরাজ করছে সারাদেশে। এদিকে দেশের গণ্ডি পেরিয়ে প্বার্শ্ববর্তী ভারতের পশ্চিমবঙ্গেও উৎসবের আবহ লক্ষ্য করা গেছে। 

সেতু উদ্বোধনকে কেন্দ্র করে সেখানকার গুরুত্বপূর্ণ কয়েকটি রাস্তায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছবি দিয়ে টানানো হয়েছে উদ্বোধনের বিজ্ঞাপন। পার্ক সার্কাস, এলগিন রোড, ভিক্টোরিয়া মেমোরিয়ালসহ কলকাতার মোট আটটি জায়গায় পদ্মা সেতুর উদ্বোধনের ডিজিটাল ও ফ্লেক্সের বিজ্ঞাপন দেখা গেছে। 

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণের কথা মাথায় রেখে কলকাতায় অবস্থিত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনারের পক্ষ থেকে এই বিজ্ঞাপনের ব্যবস্থা করা হয়েছে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

এছাড়াও বাংলাদেশের এই সাহসী পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছে দেশটির গণমাধ্যমসহ রাজনৈতিক নেতৃবৃন্দ। 

এদিকে সেতুটির উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে চলছে বিশাল কর্মযজ্ঞ। সেতুর উদ্বোধনের পর মাদারীপুরের কাঁঠালবাড়ি ইউনিয়নের বাংলাবাজার ঘাট এলাকায় আয়োজিত জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, প্রধানমন্ত্রীর আগমন ঘিরে ১০ লাখ মানুষের সমাগম হবে। সভাস্থলে ৫০০ অস্থায়ী শৌচাগার, ভিআইপিদের জন্য আরও ২২টি শৌচাগার, সুপেয় পানির লাইন, ৩টি ভ্রাম্যমাণ হাসপাতাল, নারীদের আলাদা বসার ব্যবস্থা, প্রায় ২ বর্গকিলোমিটার আয়তনের সভাস্থলে দূরের দর্শনার্থীদের জন্য ২৬টি এলইডি মনিটর, ৫০০ মাইকের ব্যবস্থা রাখা হয়েছে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭